চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

জলপাই বিক্রেতার ছদ্মবেশে লুকিয়ে ছিলেন বাগদাদি!

২ নভেম্বর, ২০১৯ | ১:১১ পূর্বাহ্ণ

ইন্টারন্যাশনাল ডেস্ক : বাগদাদিকে হত্যা করতে সিরিয়ার যে গ্রামে যুক্তরাষ্ট্র অভিযান পরিচালনা করেছে, সেখানে একজন জলপাই বিক্রেতার ছদ্মবেশে লুকিয়ে ছিলেন আইএস-এর এই শীর্ষ নেতা। স্থানীয়রা তাকে বেসামরিক হিসেবেই চিনতেন। আত্মঘাতী হামলায় নিজেকে ‘উড়িয়ে দেওয়া’র পর প্রত্যক্ষদর্শীরা মিডল ইস্ট মনিটরকে জানিয়েছেন, বাগদাদির পরিচয় জানার পর অবাক হয়েছেন তারা।

অভিযানের একদিন পর বাগদাদির আস্তানার ধ্বংসাবশেষ দেখার সুযোগ পায় প্রত্যক্ষদর্শীরা বিভিন্ন মার্কিন সংবাদমাধ্যমের ধারাবাহিকতায় হোয়াইট হাউজের পক্ষ থেকেও গত ২৭ অক্টোবর (রবিবার) দাবি করা হয়, ২৬ অক্টোবর (শনিবার) মার্কিন অভিযান চলাকালে আত্মঘাতী বিস্ফোরণে নিজেকে উড়িয়ে দিয়েছেন বাগদাদি। পরে মার্কিন অভিযানের স্যাটেলাইট ভিডিও প্রকাশ ওয়াশিংটন। সবশেষ ৩১ অক্টোবর আইএস-এর পক্ষ থেকেও বাগদাদি হত্যার সত্যতা নিশ্চিত করে নতুন নেতার নাম ঘোষণা করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শনিবার রাতের দিকে বারিসা গ্রামে নিচু দিয়ে ওড়ে আটটি হেলিকপ্টার ও একটি যুদ্ধবিমান। অভিযান শেষে সেগুলো চলে গেলে অন্যদের সঙ্গে ঘটনাস্থলে উপস্থিত হন বারিসা গ্রামের বাসিন্দা আহমেদ মোহাম্মদ। তিনি জানান, বাড়ির ধ্বংসাবশেষের সঙ্গে মরদেহ ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখেন। এদের মধ্যে নারী ও শিশু ছিলো।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট