চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ট্রেন ফেলে গার্ড গেলেন শ্বশুরবাড়ি, দুর্ভোগে যাত্রীরা

নিজস্ব প্রতিবেদক

৩১ অক্টোবর, ২০১৯ | ১২:৫৫ অপরাহ্ণ

পাঁচ মিনিটের সংক্ষিপ্ত বিরতির পর লোকোমোটিভ মাস্টার ট্রেন ছাড়ার মুহূর্তে গার্ডের সিগন্যাল পাচ্ছিলেন না। পরে খোঁজ নিয়ে জানতে পারেন, ট্রেন ফেলে গার্ড গেছেন শ্বশুরবাড়িতে। চলন্ত ট্রেনের একজনই গার্ড ছিলেন তিনি। ট্রেনটি একটি স্টেশনে থামার পর কাউকে না বলে তিনি শ্বশুরবাড়ি চলে যান।

ঘটনাটি ঘটেছে চট্টগ্রাম-নাজিরহাট কমিউটার ডেমু-৪ ট্রেনে। ওই ট্রেনের একমাত্র গার্ড মো. জুনায়েদ এমন কাণ্ড ঘটিয়েছেন। এ ঘটনায় আজ বৃহস্পতিবার (৩১ অক্টোবর) ওই গার্ডকে প্রত্যাহার করে নেয়া হয়েছে। জানা যায়, ওই ট্রেনের লোকোমাস্টার ছিলেন মো. মহিউদ্দিন। ২৯ অক্টোবর (মঙ্গলবার) নাজিরহাট থেকে ঠিক সময়ে ছেড়ে আসে ট্রেন। হাটহাজারী স্টেশনে এলে গার্ড জুনায়েদ কাউকে না বলে ৫ কিলোমিটার দূরের শ্বশুরবাড়িতে চলে যান।

ট্রেনটি হাটহাজারী ছেড়ে ফতেয়াবাদ জংশনে এসে পৌঁছায়। কিন্তু ফতেয়াবাদ থেকে ‘লাইন ক্লিয়ার’ পাওয়ার পর গার্ডের সিগন্যাল না পাওয়ায় লোকোমাস্টার মহিউদ্দিন ট্রেন ছাড়তে পারেননি। গার্ডকে না পেয়ে তিনি স্টেশন মাস্টার মো. আরিফের মাধ্যমে পাহাড়তলী কন্ট্রোল অফিসকে বিষয়টি জানান। কন্ট্রোলার ও লোকোমাস্টার ফোনে গার্ড জুনায়েদকে দ্রুত ট্রেনে যোগ দিতে বলেন। জুনায়েদ হাটহাজারী থেকে সিএনজি অটোরিকশা নিয়ে ফতেয়াবাদ আসার পর ওই ট্রেন ছাড়ে। এতে প্রায় এক ঘণ্টা দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের। ওই ট্রেনের গার্ডকে প্রত্যাহার করে নেয়া হয়েছে বলে জানান রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক বোরহান উদ্দিন। ভবিষ্যতে এমন কাজ না করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান তিনি।

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট