চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায় থেকে রেহাই উপজেলা চেয়ারম্যান আবু তৈয়বের

নিজস্ব সংবাদদাতা হ ফটিকছড়ি

৩১ অক্টোবর, ২০১৯ | ৩:২৮ পূর্বাহ্ণ

গত উপজেলা নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে ফটিকছড়ি থেকে উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে জয়লাভ করা হোসাইন মো. আবু তৈয়বকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায় থেকে ক্ষমা প্রদর্শন করে চিঠি দিয়েছে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃত্ব।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি গত ২৯ অক্টোবর রাতে হাতে পেয়েছেন বলে তিনি জানান। উল্লেখ্য হোসাইন

মো. আবু তৈয়ব গত উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচনে প্রার্থী হন। উক্ত নির্বাচনে “আওয়ামী পরিবার” নামে ফটিকছড়ি আওয়ামী লীগের বড় একটি অংশ তাঁর পক্ষে আদা জল খেয়ে মাঠে নামে। শেষ পর্যন্ত নির্বাচনে তিনিই জয়লাভ করেন।

অতপর দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে হোসাইন মো. আবু তৈয়বসহ আরো কয়েকজন আওয়ামী লীগের নেতার নামে কেন সংগঠন বিরোধী কার্যকলাপের দায়ে দল থেকে বহিষ্কার করা হবে না মর্মে জানতে চেয়ে কারণ দর্শানোর জন্য আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃত্ব থেকে একটি কারন দর্শানোর চিঠি দেওয়া হয়। সেই চিঠির যথাযথ জবাব দেয়া হয় বলে আবু তৈয়ব জানান। তার জবাবের প্রেক্ষিতে গত ২১অক্টোবর দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত ক্ষমা প্রদর্শন সংক্রান্ত একটি চিঠি আবু তৈয়ব বরাবর প্রেরণ করা হয় যা তিনি গত ২৯অক্টোবর রাতে হাতে পেয়েছেন বলে জানান।

এ প্রসঙ্গে হোসাইন মো. আবু তৈয়ব এ প্রতিনিধিকে বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার মা। মায়ের কাছে ছেলে কখনোই অপরাধী হয় না।” যতদিন বেঁচে থাকবো বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে মানবতার মা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলমান ঘুষ দুর্নীতি বিরোধী অভিযানসহ সকল আন্দোলন সংগ্রামে নিজেকে সামিল রাখবেন বলে তিনি মন্তব্য করেন।

দল থেকে ক্ষমা প্রদর্শনের খবর এলাকায় ছড়িয়ে পড়লে আনন্দ উচ্ছ্বাস দেখা দেয় এবং সেই সাথে স্থানে স্থানে মিষ্টি বিতরণ ও চলতে দেখা গেছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট