চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

সিআরবি এলাকায় গাছের ছায়ায় বিশ্রাম নিচ্ছেন শ্রমজীবী মানুষেরা

চলমান তাপপ্রবাহ থাকবে আরও ৫ দিন

নিজস্ব প্রতিবেদক # ছবি : শরীফ চৌধুরী

১০ মে, ২০১৯ | ১১:১৪ অপরাহ্ণ

দেশের প্রায় সব জায়গার উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলসহ কোথাও কোথাও একটু বৃষ্টি হলেও আরো পাঁচদিন তাপপ্রবাহের এই অবস্থা থাকবে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অফিস জানায়, লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল অতিক্রম করে ভারতের পশ্চিমবঙ্গ হয়ে উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। শনিবার (১১ মে) সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের রংপুর, ময়মনসিংহ, রাজশাহী ও সিলেট বিভাগের দু’এক জায়গায় ‍অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

নোয়াখালী ও দিনাজপুর অঞ্চলসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে যা অব্যাহত থাকতে পারে। তবে আগামী ৪৮ ঘণ্টায় কোথাও কোথাও বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের সূত্র আরো জানায়, আরো পাঁচদিন এই তাপপ্রবাহ থাকবে। তবে ১৩ থেকে ১৫ মে দেশের কোথাও কোথাও বৃষ্টিপাত হবে। এ সময় তাপপ্রবাহ একটু কমে আবার বাড়বে। তবে সেটা ৪০ ডিগ্রি সেলসিয়াসের ওপরে ওঠার সম্ভাবনা কম।

আজ শুক্রবার (১০ মে) রাজশাহীতে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে ।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট