চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

দরবারে হাশেমীয়ায় ১২ দিনব্যাপী মিলাদুন্নবী ও সেমিনারের প্রস্তুতি

২৪ অক্টোবর, ২০১৯ | ২:৫৪ পূর্বাহ্ণ

আঞ্জুমানে মুহিব্বানে রাসূল গাউছিয়া জিলানী কমিটির উদ্যোগে বিগত বছর গুলোর ধারাবাহিকতায় আগামী ২৯ অক্টোবর হতে নগরীর জালালাবাদ হাশেমী নগরস্থ দরবারে হাশেমীয়া আলীয়া শরীফে শুরু হতে যাচ্ছে ৪৩তম ঐতিহাসিক ১২দিনব্যাপী ঈদে মিলাদুন্নবী (দ.) শীর্ষক সেমিনার । সেমিনার সফল করার লক্ষে এক প্রস্তুতি সভা গতকাল বাদে মাগরিব দরবারে হাশেমীয়া আলীয়া শরীফের মাহফিল খানায় আল্লামা কাযী মুহাম্মদ নুরুল ইসলাম হাশেমী (ম জি আ)’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে আলোচনায় অংশগ্রহন করেন মাওলানা কাযী মুহাম্মদ মোদাচ্ছের হাশেমী, শাহাজাদা আলহাজ মাওলানা মুফতি কাযী মুহাম্মদ আবুল এরফান হাশেমী, মাওলানা মুহাম্মদ ইদরিস আনসারী, অধ্যক্ষ মাওলানা ছৈয়দ হোসাইন, উপাধ্যক্ষ মাওলানা কাযী মুহাম্মদ কামরুল আহছান, আলহাজ আবুল কাশেম সওদাগর প্রমুখ।

সভায় আল্লামা হাশেমী বলেন, ঈদে মিলাদুন্নবী পালন নবী প্রেমের অন্যান্য নিদর্শন, প্রকৃত ঈমানদারদের আমল সমূহের মধ্যে শ্রেষ্ঠ আমল। সভায় ১২ দিনব্যাপী ঈদে মিলাদুন্নবী (দ.) শীর্ষক সেমিনার সফল করার জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহিত হয় ও ১৯টি উপকমিটি গঠন করা হয় এবং সভার পক্ষ থেকে সর্বস্তরের সুন্নি মুসলমানদেরকে দলে দলে যোগদান করে উভয় জাহানের কামিয়াবি হাসিল করার জন্য আহ্বান জানান। উল্লেখ্য যে, বিগত বছরগুলোর মত এবারও নির্দিষ্ট বক্তা নির্দিষ্ট বিষয়ের উপর আলোচনায় অংশগ্রহন করবেন।

দেশ-বিদেশের বরেণ্য ওলামায়ে কেরাম আলোচনায় অংশগ্রহন করবেন এবং বিশেষত ভারতের বিহার হযরত মুনঈম পাক দরবার শরীফের শাজ্জাদানশীন আওলাদ প্রফেসর ড. আল্লামা শামীম উদ্দীন আহমদ মুনঈমী ও লেবানন গ্লোবাল ইউনিভার্সিটির প্রফেসর আল্লামা শাইখ জামাল শাকার আল-হাশেমী, আল্লামা মুখতার আলম রেজভী কলকাতা ভারত, আল্লামা নবিল আকতার দিল্লি ভারত শুভাগমন করবেন। পরিশেষে মিলাদ কিয়াম এবং সেমিনারের সফলতা বিশ্ব মুসলিমের শান্তি ও সমৃদ্ধি বিশেষ করে পরিচালনা করেন আল্লামা হাশেমী (ম জি আ )।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট