চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাদের জিপিএইচ ইস্পাতের নতুন প্লান্ট পরিদর্শন

২৪ অক্টোবর, ২০১৯ | ২:০৩ পূর্বাহ্ণ

‘কোয়ান্টাম আর্ক ফার্নেসের নতুন প্রযুক্তি নিয়ে জিপিএইচ ইস্পাতের নতুন প্লান্ট উৎপাদনে গেলে দেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রাখবে। এধরনের প্রযুক্তি নির্ভর কারখানা আমাদের দেশের জন্য সম্মানজনক ও গর্বের।’ কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর চট্টগ্রাম কার্যালয়ের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল মোহাম্মদ আল-আমীন গত ২২ অক্টোবর কুমিরাস্থ প্লান্ট পরিদর্শনকালে উপযুক্ত অভিমত ব্যক্ত করেন।

তিনি আরো বলেন, এখানে বিপুলভাবে দক্ষ জনসম্পদের কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে। এই প্লান্টে কর্মরত শ্রমিক কর্মচারীদের স্বাস্থ্য ও নিরাপত্তা ব্যবস্থা অত্যন্ত প্রশংসনীয়। এখানে দেশের অন্যান্য শিল্প-কারখানার চাইতে অধিকতর শ্রমবান্ধব পরিবেশ বিদ্যমান।
এ সময় জিপিএইচ ইস্পাতের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, আমরা কমúøাইন্স অনুসরণ করা ছাড়াও অধিকতর সুযোগ ও সুরক্ষা দিতে বদ্ধপরিকর। বিশ^সেরা নতুন প্রযুক্তি সংযোজনের সাথে সাথে পরিবেশবান্ধব, পণ্যের গুণ ও মান নিশ্চিতকরণ করছি। এই নতুন প্লান্টে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় দশ হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে।
অনুষ্ঠানে জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল বলেন, কর্মকর্তা কর্মচারীদের ওয়ার্কাস পার্টিসিপেশন প্রফিটফান্ড, বিভিন্ন আইটেমভিত্তিক উৎপাদন বোনাস প্রদানসহ বহুমুখী প্রনোদনা দেয়া হচ্ছে। তাছাড়া আবাসন, চিকিৎসা এবং কর্মকর্তাদের সন্তানদের জন্য শিক্ষার ব্যবস্থা করছি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে নির্বাহী পরিচালক (প্লান্ট) ইঞ্জিনিয়ার মাদানি ইমতিয়াজ হোসেন, হেড অব প্রজেক্ট ইঞ্জিনিয়ার ড. সাঈদ সুমন, হেড অব এইচ আর এন্ড এডমিন মোস্তফা কামাল ও অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট