চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চকবাজার জয়নগর খালের নতুন ব্রিজের রেলিং নির্মাণ হয়নি দু’বছরেও

ওয়ার্ড ১৬,

নিজস্ব প্রতিবেদক

২৪ অক্টোবর, ২০১৯ | ১:৫৬ পূর্বাহ্ণ

নগরীর ১ নম্বর জয়নগর এলাকার প্রবেশ পথে ব্রিজটির নির্মাণ কাজ শেষ হয়েছে দুই বছর আগে। কিন্তু এখনো তৈরি হয়নি ব্রিজের রেলিং। অথচ এ পথ দিয়ে প্রতিদিন যাতায়াত করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, চাকরিজীবী নারী পুরুষসহ কয়েক হাজার মানুষ। ব্রিজটির রেলিং না থাকায় দীর্ঘদিন ধরে নানা সমস্যায় ভুগছেন এলাকাবাসী।

ব্রিজের কাজ শেষ হওয়ার এতো দিন পরেও রেলিং না দেয়ায় ক্ষুব্দ বাসিন্দাগণ। স্থানীয় বাসিন্দা মো. মালেক বলেন, ব্রিজটি নতুন করে তৈরি করায় আমাদের উপকার হয়েছে। যেহেতু ব্রিজটি খালের উপর নির্মাণ করা হয়েছে তাই শুধু ব্রিজ নির্মাণ করলেই তো হবে না। ব্রিজের উপর দিয়ে নির্বিঘেœ যাতায়াত করার জন্য খালের পাশে রেলিং দেয়া খুব দরকার। কারণ দ্ইু পাশেই খাল।

অনেক সময় আবাসিকের ভিতর থেকে আসা প্রাইভেট কার ও বাহির থেকে আসা বিভিন্ন গাড়ির কারণে এখানে জ্যামের সৃষ্টি হয়। তখন দেখা যায় পথচারিরা রেলিং না থাকায় ঝুঁকি নিয়ে যাতায়াত করেন। দু’মাস আগে বর্ষার সময় এক নারী তার দুই শিশুকে নিয়ে বিদ্যালয় থেকে ফেরার পথে খালে পড়ে যাওয়ার উপক্রম হয়েছিল। কিন্তু তিনি তাঁর হাতের ব্যাগগুলো ফেলে দিয়ে নিজেকে ও তাঁর সন্তানদের রক্ষা করেন। পরে এলাকার কিছু লোক ব্যাগগুলো খাল থেকে তুলতে সাহায্য করেন বলে তিনি জানান। অপর এক গৃহিণী মালা দে বলেন, আমি আমার ছেলেদের নিয়ে প্রতিদিন বিদ্যালয়ে যাতায়াত করি। ব্রিজের রেলিং না থাকায় বাচ্চাদের নিয়ে যাতায়াত করতে খুব ভয় পাই। মাঝে মধ্যে কাজের মেয়েকে পাঠাতে চাই ওদের বিদ্যালয় থেকে আনার জন্য। কিন্তু ভয় লাগে যদি ছেলেদের সামলাতে না পারে তাহলে তো বিপদ। তাই যত সমস্যাই হোক না কেন আমাকেই আসতে হয়। ব্রিজটি সত্যিই খুব বিপদজনক। এই বিষয়ে চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু বলেন, ব্রিজটির কাজ শেষ হয়েছে। ইতোমধ্যে ব্রিজের রেলিংও তৈরি করা শেষ হয়েছে। এখন শুধু লাগানোর অপেক্ষা। অল্প সময়ের মধ্যেই রেলিং দেয়া হবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট