চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

পটিয়া ও খাগড়াছড়িতে নিরাপদ সড়ক দিবস পালিত

২৪ অক্টোবর, ২০১৯ | ১:১২ পূর্বাহ্ণ

পটিয়া: নিজস্ব সংবাদদাতা জানান, জাতীয় নিরাপদ সড়ক দিবসে পটিয়ায় ক্রসিং হাইওয়ে পুলিশের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত ২২ অক্টোবর চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়কের পটিয়ার শান্তিরহাট এলাকায় র‌্যালিটি বের করা হয়।

র‌্যালিশেষে পটিয়া ক্রসিং হাইওয়ে পুলিশের ওসি বিমল চন্দ্র ভৌমিকের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন পটিয়া ক্রসিং হাইওয়ে পুলিশের এসআই মুজিবুর রহমান, এসআই বাবুল মিয়া, এসআই উজ্জল দে, পরিবহন শ্রমিক নেতা আলী হোসেন ও মো. নুরুন্নবী। ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’ স্লোগান নিয়ে এবারের নিরাপদ সড়ক দিবসটি পালিত হয়েছে।

সভায় পটিয়া ক্রসিং হাইওয়ে পুলিশের ওসি বিমল চন্দ্র ভৌমিক বলেন, সড়ক দুর্ঘটনা কমাতে হলে গাড়ি চালকদের সচেতন হতে হবে। মহাসড়কে যাতে দুর্ঘটনা না হয় সেজন্য সরকারের আধুনিক যন্ত্রপাতি ব্যবহার শুরু করেন। মহাসড়কে নিষিদ্ধ গাড়ি চলাচল করলে আধুনিক যন্ত্রপাতি দ্বারা তা চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেবেন। দুর্ঘটনা রোধে গাড়ি চালকের পাশাপাশি যাত্রীদেরও সচেতন থাকার আহ্বান জানান।

খাগড়াছড়ি: নিজস্ব সংবাদদাতা জানান, ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’ এই প্রতিপাদ্যে খাগড়াছড়িতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে গত ২২ অক্টোবর। জেলা প্রশাসন, সড়ক বিভাগ ও বিআরটিএ’র আয়োজনে খাগড়াছড়ি টাউন হলের সামনে থেকে র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে আলোচনা সভায় মিলিত হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খোন্দকার মোহাম্মদ রিজাউল করিমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল। খাগড়াছড়ি বিআরটিএ সহকারী পরিচালক প্রদীপ কুমার দেব এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন খাগড়াছড়ি পৌর মেয়র মো. রফিকুল আলম, খন্দকার গোলাম শাহনেওয়াজ ও মো. ইউনুছ।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট