চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

পটিয়ায় জমিরকে গ্রেপ্তারের প্রতিবাদ

গাড়ি ভাংচুর ঘটনায় ৩০ জনকে আসামি করে মামলা

নিজস্ব সংবাদদাতা, পটিয়া

২৪ অক্টোবর, ২০১৯ | ১:০৬ পূর্বাহ্ণ

পটিয়া পৌরসভা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক জমির উদ্দিনকে গ্রেপ্তারের পর গাড়ি ভাংচুর করার ঘটনায় থানায় ৩০ জনের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। এজাহারনামীয় ৯ জন আসামি রয়েছেন।

অন্যরা হলেন হাইদগাঁও গ্রামের মো. সাইফু (৩৫), ছনহরা গ্রামের মোবাশ্বের (৩২), পৌর সদরের ১ নং ওয়ার্ডের মো. সানি (২৭), একই এলাকার মো. জুনু (৩৯), একে আজাদ (২৭), পৌরসভার ৪ নং ওয়ার্ডের মো. আছাদ (২৯), কাগজী পাড়া এলাকার যুবলীগ নেতা আবদুল আওয়াল (৩৫), মাঝেরঘাটা এলাকার ওবাইদুল (৩৫) ও শামশেদ হিরু (৪০)। শোভনদ-ী ইউনিয়নের হাতিয়ারঘোনা এলাকার মৃত মানিক মিয়ার পুত্র ও সিএনজিচালিত ট্যাক্সি চালক মো. বাদশা বাদি হয়ে ৯ জন এজাহারনামীয় ও অজ্ঞাতনামা ২০-৩০ জনের বিরুদ্ধে গত ১৫ অক্টোবর পটিয়া থানায় এই মামলা করেন।

জানা গেছে, পৌরসভা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক জমির উদ্দিন তার ব্যক্তিগত ফেসবুক থেকে চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এবং হুইপপুত্র নাজমুল করিম শারুনের বিরুদ্ধে আপত্তিজনক কয়েকটি স্ট্যাটাস দিয়ে প্রচার করেন। এ ঘটনায় পটিয়া পৌরসভা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু ছাঈদ তানভীর বাদি হয়ে পটিয়া থানায় তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা করেন। ওই মামলায় জমির উদ্দিনকে পুলিশ গ্রেপ্তার করে। যুবলীগ নেতা জমির গ্রেপ্তার হওয়ার খবর ছড়িয়ে পড়লে তার অনুসারীরা ক্ষুব্ধ হয়ে চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়কের পটিয়া পৌর সদরের খাসমহল রোড এলাকায় অতর্কিতভাবে ১১ অক্টোবর গাড়ি ভাংচুর করে। এতে সিএনজিচালিত ট্যাক্সিসহ ৮-১০টি গাড়ি ভাংচুর করা হয়।

সাবেক ছাত্রনেতা শামশেদ হিরু জানান, যুবলীগ নেতা জমির উদ্দিন গ্রেপ্তার ও গ্রেপ্তার পরবর্তী পটিয়ায় যে গাড়ি ভাংচুর হয়েছে এ বিষয়ে তিনি কিছুই জানেন না। ঘটনার দিন বিজিএমইএ’র কাজে তিনি ঢাকাতেই ছিলেন। অথচ পরিকল্পিতভাবে তাকে গাড়ি ভাংচুর মামলায় আসামি করা হয়েছে।
পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানান, এই ঘটনায় আসামিদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট