চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

টেকনাফ সংবাদদাতা

২৩ অক্টোবর, ২০১৯ | ১০:৪৯ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফ উপজেলায় পুলিশ ও ডাকাত দলের সঙ্গে বন্দুকযুদ্ধে মো. সেলিম প্রকাশ ছলিম (৩৪) নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়েছে। আজ বুধবার (২৩ অক্টোবর) রাত দেড়টার দিকে উপজেলার হোয়াইক্যং ইউনিয়ন চাকমারকুল এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

উপজেলার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, মঙ্গলবার (২২ অক্টোবর) রাতে হোয়াইক্যং ইউনিয়নের চাকমারকুল এলাকার কাদিও হোসেনের ছেলে ছলিম ডাকাতকে আটক করা হয়। পরে তার স্বীকারোক্তির ভিত্তিতে রাত দেড়টার দিকে হোয়াইক্যং ইউনিয়নের কেরুনতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকায় পুলিশ অভিযান চালায়।

ওই স্থানে মজুদ রাখা মাদক ও অস্ত্র উদ্ধার করতে অভিযানে গেলে আগে থেকে ওঁৎপেতে থাকা ডাকাত দলের মাদক ব্যবসায়ী ও ছলিম ডাকাতের সহযোগীরা পুলিশ সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়।

এতে উভয়পক্ষের গোলাগুলিতে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আরিফুর রহমান, কনস্টেবল আব্দুর শুক্কুর ও মেহেদী গুরুতর আহত হয়। এ ঘটনায় মাদক ব্যবসায়ী ও ডাকাত ছলিম গুলিবিদ্ধ হয়। পরে পুলিশ সদস্যরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
নিহত ছলিম ডাকাত দলের সক্রিয় সদস্য এবং মাদক ব্যবসায় জড়িত। তাছাড়া সে উপজেলায় ডাকাতি, সন্ত্রাসী ও মাদক চোরাচালানচক্রের সঙ্গে জড়িত। পুলিশ ঘটনাস্থল থেকে দেশীয় তৈরি একটি এলজি, ছয় রাউন্ড তাজা কার্তুজ, সাত রাউন্ড গুলির খোসা ও এক হাজার পিস ইয়াবা উদ্ধার করে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

পূর্বকোণ/কাশেম-রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট