চট্টগ্রাম রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

২৩ অক্টোবর, ২০১৯ | ২:১৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আনোয়ারা বোরো ধান সংগ্রহে মডেল উপজেলা

বোরো ধান সংগ্রহে চট্টগ্রাম বিভাগের মধ্যে সেরা মডেল উপজেলা হিসেবে স্বীকৃতি পেয়েছে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা। খাদ্য মন্ত্রণালয় থেকে এ বছর বোরো ধান সংগ্রহে এ উপজেলাকে মডেল হিসেবে স্বীকৃতি দিয়েছে। বিভাগের অন্য উপজেলাগুলোও প্রান্তিক কৃষকদের কাছ থেকে

বোরো ধান সংগ্রহ করলেও সবচেয়ে বেশি ধান সংগ্রহ করেছে চট্টগ্রাম জেলার এ উপজেলাটি। আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদের নেতৃত্বে কর্মকর্তারা উপজেলার প্রত্যেক কৃষকের বাড়ি বাড়ি গিয়ে কৃষকের কাছ থেকে ৪শ ৯৩ মেট্রিক টন ধান ক্রয় করেন। গতকাল মঙ্গলবার নগরীতে আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক কর্তৃপক্ষের উদ্যোগে আয়োজিত আসন্ন অভ্যন্তরীণ আমন ধান-চাল সংগ্রহ কার্যক্রমের সম্পৃক্ত চট্টগ্রাম বিভাগের অংশীজনের সাথে মতবিনিময় অনুষ্ঠানেও এ বিষয়টি উল্লেখ করা হয়।

এ প্রসঙ্গে আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ বলেন, এ কার্যক্রমে মধ্যস্বত্বভোগীরা যাতে লাভবান না হয় এবং প্রান্তিক কৃষকরা নায্যমূল্যে ধান বিক্রয় করতে পারে সেজন্য মাঠে গিয়ে ধান সংগ্রহ করেছি। বাজারে ১৩ টাকা মূল্য হলেও আমরা ২৬ টাকা মূল্যে এসব সংগ্রহ করি। মূলত স্বচ্ছভাবে দায়িত্ব পালন করায় আনোয়ারাকে মডেল উপজেলা হিসেবে নির্বাচিত করা হয়েছে।

The Post Viewed By: 210 People

সম্পর্কিত পোস্ট