চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

২৩ অক্টোবর, ২০১৯ | ২:১২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

স্থায়ী হলেন চসিকের স্বাস্থ্য হিসাব, পরিচ্ছন্ন বিভাগের ভারপ্রাপ্ত প্রধানরা

নিয়োগবিধি অনুমোদনের পর চট্টগ্রাম সিটি কর্পোরেশনে (চসিক) পদোন্নতি কমিটির প্রথম সভায় তিনটি বিভাগের প্রধানসহ পাঁচটি পদে পদোন্নতি দেয়া হয়েছে। পদোন্নতিপ্রাপ্তরা হলেন প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দিকী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী ও প্রধান হিসাবরক্ষণ মো. সাইফুদ্দিন। এতদিন তারা এসব পদে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এছাড়া হিসাবরক্ষণ বিভাগে আরো দুইজনকে পদোন্নতি দেয়া হয়। সংশ্লিষ্টরা জানান, প্রকৌশল বিভাগের তালিকা সভায় উত্থাপন হলেও

সেখানে কারো বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেনি কমিটি। তত্ত্বাবধায়ক প্রকৌশলী পদে প্রকৌশলী আনোয়ার হোসাইন এবং প্রকৌশলী কামরুল ইসলাম দুইজনের নাম আসায় এই পদে সিদ্ধান্ত নেয়নি। বিষয়টি আগামি সভায় নিস্পত্তি করা হবে।
গতকাল মঙ্গলবার নগর ভবনে অনুষ্ঠিত সভায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, মন্ত্রণালয়ের প্রতিনিধি চট্টগ্রামের স্থানীয় সরকার পরিচালক ও অতিরিক্ত সচিব দীপক চক্রবর্তীসহ পদোন্নতি কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন পূর্বকোণকে বলেন, দীর্ঘ দিনের জট খোলা হচ্ছে। নিয়োগবিধি অনুমোদন না দেয়ায় এতদিন ভারপ্রাপ্ত দিয়েই চালাতে হয়েছে। নিয়োগবিধি অনুমোদন হওয়ার পর গ্রেডেশন তালিকা তৈরি করে প্রকাশ করা হয়েছে। তালিকা এখনো টাঙানো আছে। কেউ অসন্তোষ্ট হয়ে অভিযোগ দিলে তা গ্রহণ করা হচ্ছে। পদোন্নতি কমিটি তা যাচাই করে দেখবে। পদোন্নতি দেয়ার ক্ষেত্রে শতভাগ স্বচ্ছতা রাখা হচ্ছে।

চট্টগ্রামের স্থানীয় সরকার পরিচালক ও অতিরিক্ত সচিব দীপক চক্রবর্তী পূর্বকোণকে বলেন, গতকাল যতটুকু সম্ভব হয়েছে পদোন্নতির জন্য সুপারিশ হয়েছে। কমিটির চেয়ারম্যান হিসেবে সিটি মেয়র তার অনুমোদন দেবেন। গতকাল সবার ফাইল দেখা সম্ভব হয়নি। আগামি সপ্তাহে আবার সভা হওয়ার সম্ভাবনা আছে উল্লেখ করে বলেন, যতবার সভার প্রয়োজন হয় ততবার বসে যারা পাওয়ার যোগ্য তাদেরকেই পদোন্নতি দেয়া হবে।

The Post Viewed By: 50 People

সম্পর্কিত পোস্ট