চট্টগ্রাম রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

২৩ অক্টোবর, ২০১৯ | ১:৪৫ পূর্বাহ্ণ

চবি বিভিন্ন বিভাগের পরীক্ষার সময়সূচি

মনোবিজ্ঞান বিভাগ : চবি মনোবিজ্ঞান বিভাগের ২০১৯ সালের ৪র্থ বর্ষ বিএসসি (সম্মান) কোর্স নং-৪০১ থেকে পরবর্তী পরীক্ষাসমূহ আগামী ১৪ নভেম্বর থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন বেলা ১১ টা থেকে শুরু হবে। বিস্তারিত সময়সূচি সংশ্লিষ্ট বিভাগ থেকে জানা যাবে।

নৃবিজ্ঞান বিভাগ : চবি নৃবিজ্ঞান বিভাগের ২০১৯ সালের ১ম বর্ষ বিএসএস (সম্মান) কোর্স নং-১০১ থেকে পরবর্তী পরীক্ষাসমূহ এবং মৌখিক পরীক্ষা আগামী ৩ নভেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন বেলা ১১ টা থেকে শুরু হবে। উল্লেখ্য উক্ত কোর্সের মৌখিক পরীক্ষা সকাল ১০ টা থেকে শুরু হবে। বিস্তারিত সময়সূচি সংশ্লিষ্ট বিভাগ থেকে জানা যাবে। বিভাগের ২০১৯ সালের ২য় বর্ষ বিএসএস (সম্মান) কোর্স নং-২০১ থেকে পরবর্তী পরীক্ষাসমূহ এবং মৌখিক পরীক্ষা আগামী ৭ নভেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন বেলা ১১ টা থেকে শুরু হবে। উল্লেখ্য উক্ত কোর্সের মৌখিক পরীক্ষা সকাল ১০ টা থেকে শুরু হবে। বিস্তারিত সময়সূচি সংশ্লিষ্ট বিভাগ থেকে জানা যাবে।

ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগ: চবি ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের ২০১৮ সালের এমএস কোর্স নং-৫০১ থেকে ৫১৫ এর পরীক্ষাসমূহ আগামী ৫ নভেম্বর থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন দুপুর ১২ টা থেকে শুরু হবে।
সমাজতত্ত্ব বিভাগ : চবি সমাজতত্ত্ব বিভাগের ২০১৯ সালের বি.এস.এস. (সম্মান) কোর্স নং-১০১ থেকে পরবর্তী পরীক্ষাসমূহ এবং মৌখিক পরীক্ষা আগামী ৩ নভেম্বর থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন বেলা ১১ টা থেকে শুরু হবে। উল্লেখ্য উক্ত কোর্সের মৌখিক পরীক্ষা সকাল ১০ টা থেকে শুরু হবে। বিস্তারিত সময়সূচি সংশ্লিষ্ট বিভাগ থেকে জানা যাবে।
অর্থনীতি বিভাগ: চবি অর্থনীতি বিভাগের ২০১৯ সালের ২য় বর্ষ বিএসএস (সম্মান) পরীক্ষার ফরম পূরণ ও ফি দাখিলের তারিখ ঘোষণা করা হয়েছে। বিলম্ব ফি ব্যতীত ২০ নভেম্বর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত এবং বিলম্ব ফিসহ আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত ফরম পূরণ ফি দাখিল করা যাবে। বিভাগের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের এম এস এস কোর্সে ভর্তি/পুনঃভর্তি আগামী ৩ নভেম্বর থেকে শুরু হবে। বিলম্ব ফি ব্যতীত ১৮ নভেম্বর এবং বিলম্ব ফিসহ আগামী ২৮ নভেম্বর পর্যন্ত ভর্তি হওয়া যাবে।
আইইআর : চবি আইইআর-এর ২০১৮ সালের ৩য় বর্ষ বিএড পরীক্ষার ফরম পূরণ ও ফি দাখিলের তারিখ ঘোষণা করা হয়েছে। বিলম্ব ফি ব্যতীত ৩ নভেম্বর থেকে ৭ নভেম্বর এবং বিলম্ব ফিসহ আগামী ১১ নভেম্বর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত ফরম পূরণ ও ফি দাখিল করা যাবে।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ: চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৯ সালের ৩য় ও ৪র্থ বর্ষ বি.এ. (সম্মান) পরীক্ষার ফরম পূরণ ও ফি দাখিলের তারিখ ঘোষণা করা হয়েছে। বিলম্ব ফি ব্যতীত ১৪ নভেম্বর থেকে ২১ নভেম্বর এবং বিলম্ব ফিসহ আগামী ২৫ নভেম্বর পর্যন্ত ফরম পূরণ ও ফি দাখিল করা যাবে।
দর্শন বিভাগ : চবি দর্শন বিভাগের ২০১৯ সালের ৪র্থ বর্ষ বিএ (সম্মান) পরীক্ষার ফরম পূরণ ও ফি দাখিলের তারিখ ঘোষণা করা হয়েছে। বিলম্ব ফি ব্যতীত ৭ নভেম্বর থেকে ১৭ নভেম্বর এবং বিলম্ব ফিসহ আগামী ২১ নভেম্বর পর্যন্ত ফরম পূরণ ও ফি দাখিল করা যাবে।

ব্যবস্থাপনা বিভাগ: চবি ব্যবস্থাপনা বিভাগের ২০১৯ সালের ২য়, ৪র্থ, ৬ষ্ঠ ও ৭ম সেমিস্টার বিবিএ পরীক্ষার ফরম পূরণ ও ফি দাখিলের তারিখ ঘোষণা করা হয়েছে। বিলম্ব ফি ব্যতীত ২৯ অক্টোবর থেকে ৩১ অক্টোবর এবং বিলম্ব ফিসহ আগামী ৩ নভেম্বর পর্যন্ত ফরম পূরণ ও ফি দাখিল করা যাবে। বিভাগের ২০১৭ সালের ২য় সেমিস্টার এমবিএ পরীক্ষার ফরম পূরণ ও ফি দাখিলের তারিখ ঘোষণা করা হয়েছে। বিলম্ব ফি ব্যতীত ২৯ অক্টোবর থেকে ৩১ অক্টোবর এবং বিলম্ব ফিসহ আগামী ৩ নভেম্বর পর্যন্ত ফরম পূরণ ও ফি দাখিল করা যাবে।

ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ: চবি ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯ সালের ২য়, ৪র্থ ও ৬ষ্ঠ সেমিস্টার বিএসসি (সম্মান) পরীক্ষার ফরম পূরণ ও ফি দাখিলের তারিখ ঘোষণা করা হয়েছে। বিলম্ব ফি ব্যতীত ২৭ অক্টোবর থেকে ২৯ অক্টোবর এবং বিলম্ব ফিসহ আগামী ৩ নভেম্বর পর্যন্ত ফরম পূরণ ও ফি দাখিল করা যাবে। বিভাগের ২০১৯ সালের ৮ম সেমিস্টার বিএসসি (সম্মান) পরীক্ষার ফরম পূরণ ও ফি দাখিলের তারিখ ঘোষণা করা হয়েছে। বিলম্ব ফি ব্যতীত ৪ নভেম্বর থেকে ১৮ নভেম্বর এবং বিলম্ব ফিসহ আগামী ২১ নভেম্বর পর্যন্ত ফরম পূরণ ও ফি দাখিল করা যাবে।
মার্কেটিং বিভাগ : চবি মার্কেটিং বিভাগের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে এমবিএ কোর্সে ভর্তি/পুনঃভর্তি আগামী ৩ নভেম্বর থেকে শুরু হবে। বিলম্ব ফি ব্যতীত ১৪ নভেম্বর এবং বিলম্ব ফিসহ আগামী ২০ নভেম্বর পর্যন্ত ভর্তি হওয়া যাবে।
আধুনিক ভাষা ইনস্টিটিউট : চবি আধুনিক ভাষা ইনস্টিটিউটের অধীনে ভাষা ও ভাষা বিজ্ঞান বিষয়ে ২০১৯ সালের ১ম বর্ষ বিএ (সম্মান) পরীক্ষার ফরম পূরণ ও ফি দাখিলের তারিখ ঘোষণা করা হয়েছে। বিলম্ব ফি ব্যতীত ৪ নভেম্বর থেকে ১৪ নভেম্বর এবং বিলম্ব ফিসহ আগামী ২০ নভেম্বর পর্যন্ত ফরম পূরণ ও ফি দাখিল করা যাবে।
ওশানোগ্রাফি বিভাগ : চবি ওশানোগ্রাফি বিভাগের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ২য় বর্ষ বিএসসি (সম্মান) মৌখিক পরীক্ষা অনিবার্য কারণবশত ২৩ অক্টেবরের পরিবর্তে আগামী ১২ নভেম্বর অনুষ্ঠিত হবে।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 45 People

সম্পর্কিত পোস্ট