চট্টগ্রাম মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯

২৩ অক্টোবর, ২০১৯ | ১:৪৫ পূর্বাহ্ণ

২৪-২৫ অক্টোবর শিল্পকলায় সম্মিলিত আবৃত্তি জোটের উচ্চতর আবৃত্তি কর্মশালা

চট্টগ্রামে আবৃত্তি সংগঠনগুলোর যূথবদ্ধ পথচলার প্রাচীনতম মোর্চা সম্মিলিত আবৃত্তি জোট চট্টগ্রাম। দীর্ঘ ২৭ বছর ধরে এ অঞ্চলের মুক্তিযুদ্ধের চেতনায় শাণিত আবৃত্তি সংগঠনগুলো এই জোটের মাধ্যমে আবৃত্তির প্রচারে প্রসারে উল্লেখযোগ্য ভূমিকা রেখে আসছে। নিরবচ্ছিন্ন পথচলার ধারাবাহিকতায় সম্মিলিত আবৃত্তি জোট চট্টগ্রাম এবার আয়োজন করেছে দুই দিনব্যাপী উচ্চতর আবৃত্তি কর্মশালা।

আগামী ২৪ ও ২৫ অক্টোবর চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি গ্যালারি মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হবে। ২৪ অক্টোবর বিকেল সাড়ে ৩টায় কর্মশালার উদ্বোধন করবেন দৈনিক প্রথম আলোর সহকারী বার্তা সম্পাদক কবি ওমর কায়সার এবং ২৫ অক্টোবর কর্মশালা সমাপনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণার্থীদের সনদ প্রদান করবেন ভাষাবিজ্ঞানী অধ্যাপক ড. মাহবুবুল হক।

কর্মশালায় মুক্তবুদ্ধির চর্চা ও আবৃত্তির সাংগঠনিক চর্চা, কবিতার নান্দনিক বোধ ও নন্দনতত্ব, আবৃত্তির প্রযোজনা ভাবনা, আবহ মঞ্চ ও আলোক পরিকল্পনা বিষয়গুলোতে প্রশিক্ষণ দিবেন ড. মুহিবুল আজিজ, ড. কুন্তল বড়–য়া, আবৃত্তিশিল্পী মাছুম আহমেদ এবং নাট্যজন মাঈনুদ্দীন কোহেল। কর্মশালায় অংশ নিচ্ছে জোটভূক্ত সংগঠন বোধন আবৃত্তি পরিষদ, উচ্চারক আবৃত্তি কুঞ্জ, দৃষ্টি চট্টগ্রাম, তারুণ্যের উচ্ছ্বাস, শৈশব বাচিক চর্চা কেন্দ্র, চট্টগ্রাম আবৃত্তি একাডেমি, স্বপ্নযাত্রী আবৃত্তি সংগঠন, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ, চবি আবৃত্তি মঞ্চ, অঙ্গণ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, প্রমিতি সাংস্কৃতিক একাডেমি, একুশ আবৃত্তি ও মানবিকতা চর্চা কেন্দ্র এবং পান্ডুলিপি আবৃত্তি দল।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 48 People

সম্পর্কিত পোস্ট