চট্টগ্রাম বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯

২৩ অক্টোবর, ২০১৯ | ১:২৯ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী

বাঁশখালীতে চাল বিতরণ জেলেদের মারামারিতে আহত ৩

বাঁশখালী উপজেলার সাধনপুর ইউনিয়নের জেলেদের চাল বিতরণের অনিয়মের অভিযোগে গত ২১ অক্টোবর দুপুরে ৩ নং ওয়ার্ডের জেলেদের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিত অভিযোগ দায়ের করেছে। চাল বিতরণের সময় দু’পক্ষের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনায় ৩ ব্যক্তি আহত হয়েছে বলে লিখিত অভিযোগে উল্লেখ করেছেন।

জানা যায়, সরকারিভাবে সাগরে মাছ ধরা ২২ দিন বন্ধ থাকায় জেলেদের জন্য ৩০ কেজি করে চাল বরাদ্ধ দেয়া হয়। সাধনপুর ইউনিয়নে ২৮০ জন জেলের জন্য পরিষদের পক্ষ থেকে চালের ডিও উত্তোলন করা হয়েছে বলে জানান। পরবর্তীতে আরো ৮০ জনসহ ৩৬০ জন জেলেকে চাল বিতরণের কথা রয়েছে। গত সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে প্রথম পর্যায়ে বরাদ্ধকৃত জেলেদের চাল বিতরণের সময় পরিষদের সদস্য ও চৌকিদারদের সাথে জেলেদের মধ্যে তর্ক-বিতর্ক চলতে থাকে। জেলেদেরকে পরবর্তী সময়ে চাল উত্তোলনের মাধ্যমে বিতরণ করা হবে বলে ঘোষণা দিলেও জেলেরা ক্ষিপ্ত হয়ে পড়ে।

জেলে মোস্তাক আহমদ, সাধু দাশ জানান, সাধনপুর ইউনিয়নে মৎস্যজীবী জেলেদের জন্য সরকারিভাবে বরাদ্ধকৃত চাল পাওয়ার জন্য জেলেরা পরিষদের মাঠে উপস্থিত হলে বরাদ্ধকৃত কার্ড নিয়ে হট্টগোল পড়ে যায়। মৎস্যজীবী জেলেদেরকে ১৫ কেজি করে ও চাল বিতরণ করেছেন। জেলেদের বরাদ্ধকৃত কার্ডের চেয়ে স্টকে চাল কম থাকা নিয়ে জিজ্ঞেস করা হলে ক্ষিপ্ত হয়ে কিছু ব্যক্তি জেলেদের ওপর হামলা করে। এ সময় সমর শর্মা, মো. রাশেদ ও আবুল হাসেম আহত হয়।

সাধনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দীন চৌধুরী খোকা বলেন, কার্ডের চেয়ে মানুষের সংখ্যা বেশি হওয়াতে এই সমস্যার সৃষ্টি হয়েছে। তালিকা অনুসারে জেলেদের চাল বিতরণ হবে বলে ঘোষণা দিলেও কারো উস্কানিতে এই ঘটনা ঘটিয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, সাধনপুরের জেলেরা একটি অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

The Post Viewed By: 51 People

সম্পর্কিত পোস্ট