চট্টগ্রাম শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯

২২ অক্টোবর, ২০১৯ | ২:১৩ পূর্বাহ্ণ

আদালত প্রতিবেদক

ব্যবসায়ী রঞ্জন হত্যা মামলায় ৪ জনের ফাঁসি, যাবজ্জীবন ২

হাটহাজারী আসাদনগরের ব্যবসায়ী রঞ্জন হত্যা মামলার রায়ে আদালত ৪ আসামির মৃত্যুদ- ও দুই আসামির যাবজ্জীবন কারাদ-ের আদেশ দিয়েছে। যাবজ্জীবন কারাদ-াদেশপ্রাপ্ত দুই আসামির প্রত্যেককে দুই লাখ টাকা করে অর্থদ-, অনাদায়ে আরো দুৃই বছর করে কারাদ-ের আদেশ দেয়া হয়। গতকাল চট্টগ্রাম বিভাগীয় দ্রুতবিচার ট্রাইবুনাল জজ (ভারপ্রাপ্ত) মোহাম্মমদ আবদুল হালিম এ রায় দেন।

মৃত্যুদ-াদেশপ্রাপ্ত আসামিরা হলেন, মো. এমরান, মো. ফোরকান ওরফে কান্দু ও আবদুল কাদের। যাবজ্জীবন কারাদ-াদেশপ্রাপ্ত আসামি হলেন, মন্নাফ ও মো. সাহাদাত। আসামিদের মধ্যে মন্নাফ ছাড়া বাকিরা পলাতক রয়েছেন। রায় ঘোষণার পর মন্নাফকে কারাগারে পাঠানো হয়েছে।

আদালতসূত্রে জানা যায়, আসামিরা ২০০৮ সালের ৮ মে হাটহাজারী উপজেলার আসদনগর যোগীরহাট এলাকায় রঞ্জন চৌধুরীকে হত্যা করে একটি ডোবায় ফেলে দেয়। পরে মৃতদেহ ভেসে উঠলে নিহতের স্ত্রী স্মৃতীরাণী হাটহাজারী থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্তকারী কর্মকর্তা ২০০৯ সালের ২৫ মার্চ আসামিদের বিরুদ্ধে চার্জশিট দেন। ২০১৭ সালের ১৮ অক্টোবর আসামিদের বিরুদ্ধে চার্জগঠনের পর আদালতে ৯ জন সাক্ষ্য দেন। আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় আদালত এ রায় দেয়। ট্রাইবুনালের বেঞ্চ সহকারী মোহাম্মদ সাইদ রায় ঘোষণা হওয়ার বিষয়টি পূর্বকোণকে নিশ্চিত করেন।

The Post Viewed By: 91 People

সম্পর্কিত পোস্ট