চট্টগ্রাম শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯

২১ অক্টোবর, ২০১৯ | ৮:২৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রঞ্জন চৌধুরী হত্যা মামলা : ৪ জনের মৃত্যুদণ্ড, ২ জনের যাবজ্জীবন

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার আসাদনগর গ্রামের বহুল আলোচিত রঞ্জন চৌধুরী হত্যা মামলায় অভিযুক্ত চার আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দেয়া হয়েছে। একইসাথে অপর দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক মোহাম্মদ আবদুল হালিমের আদালত আজ সোমবার (২১ অক্টোবর) এ রায় দেন।

মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত চারজন হলেন- আবদুল কাদের, মো. মহসিন, এমরান ও ফোরকান। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- আবদুল মোনাফ ও শাহাদাত। রায় ঘোষণার সময় আদালতে শুধু আবদুল মোনাফ উপস্থিত ছিলেন। ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) আইয়ুব খান জানান, সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে রঞ্জন চৌধুরী হত্যা মামলায় দণ্ডাদেশপ্রাপ্তদের অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত চার আসামির মৃত্যুদণ্ড ও দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ড দেন।

প্রসঙ্গত, ২০০৮ সালের ৮ মে সন্ত্রাসীরা রঞ্জন চৌধুরীকে খুন করে তার লাশ পুকুরের কচুরিপানার ভেতর লুকিয়ে রাখে। পরে তার লাশ ভেসে উঠলে পুলিশ তা উদ্ধার করে। এ ঘটনায় হাটহাজারী থানায় তার স্ত্রী স্মৃতি রানী চন্দ্র বাদি হয়ে হত্যা মামলা দায়ের করেন। এরপর ২০০৯ সালের ২৫ মার্চ ছয় আসামিকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করে পুলিশ। স্বরাষ্ট্র মন্ত্রণালয় ২০১৭ সালের ১৮ অক্টোবর মামলাটি ১৩৫ দিনের মধ্যে নিষ্পত্তির জন্য চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালত থেকে স্থানান্তর করেন চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে। পরে আদালত ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে  এ রায় দেন।

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 196 People

সম্পর্কিত পোস্ট