চট্টগ্রাম শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

২১ অক্টোবর, ২০১৯ | ৪:১৬ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

মহানবী (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে

হেফাজত ইসলামের বিক্ষোভ সমাবেশ মঙ্গলবার

ভোলায় বোরহান উদ্দীন উপজেলায় মহানবী (সা.) কে নিয়ে কটূক্তিকারীর তদন্তপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশ। আমিরে হেফাজতের কার্যালয়ে আজ সোমবার (২২ অক্টোবর) এক প্রেস ব্রিফিংয়ে এ দাবি করেন তারা।

হেফাজতে ইসলাম বাংলাদেশের আয়োজনে প্রেস ব্রিফিংয়ে মহানবী (সা.) কে নিয়ে কটূক্তিকারীর শাস্তির দাবিতে প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিলে বর্বরোচিত হামলা চালিয়ে চারজনকে নিহত ও শতাধিককে আহত করার প্রতিবাদ জানিয়ে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়িদ বাবুনগরী বলেন, আমরা এ নৃশংস ও ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। দ্রুত তদন্ত করে কটূক্তিকারী এবং চারজনকে গুলি করে হত্যাকারী পুলিশ সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। 

নিহতদের প্রত্যেক পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ এবং আহতদের চিকিৎসা খরচ সরকারকে বহন করার অনুরোধ করছি। তিনি বলেন, হেফাজতের দাবির মধ্যে ১৩ দফায় স্পষ্ট আছে আল্লাহ ও নবী (সা.) কে কেউ কটূক্তি করলে তাকে শাস্তি প্রদান করতে হবে। তাই আগামী ১৫ দিনের মধ্যে দোষীদের বিচার করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেন বাবুনগরী।

সাথে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় হেফাজতের পক্ষ থেকে ক্ষমা প্রার্থনা করে তিনি বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। আমরা তাদের সম্মান করি। তারা কষ্ট করে তাদের দায়িত্ব পালন করেন। ভবিষ্যতে এ ব্যাপারে তিনি হেফাজত নেতাদের প্রতি সজাগ দৃষ্টি রাখার অনুরোধ করেন। ব্রিফিংয়ে আগামীকাল মঙ্গলবার (২৩ অক্টোবর) সারাদেশে জেলাভিত্তিক বিক্ষোভ সমাবেশ ও মিছিলের ঘোষণা দেয়া হয়। 

সাংগঠনিক সম্পাদক আল্লামা আজিজুল হক ইসলামাবাদীর সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন নায়েবে আমির আল্লামা তাজুল ইসলাম, যুগ্ন মহাসচিব মাওলানা লোকমান হাকিম, মাওলানা সলিমুল্লাহ, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা আশ্রাফ আলী নিজামপুরী, মাওলানা আনাছ মাদানী, মাওলানা জিয়াউল হাসান জিয়া, মাওলান্ নাছির উদ্দিন মুনির, মাওলানা মীর ইদ্রিস প্রমুখ। 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 197 People

সম্পর্কিত পোস্ট