চট্টগ্রাম শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

২১ অক্টোবর, ২০১৯ | ২:০৫ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

‘পেঁয়াজ ন খাইয়্যুম পেঁয়াজ ন কিন্নুম’

চট্টগ্রামের বৃহত্তম পাইকারি বাজার নগরীর খাতুনগঞ্জে পেঁয়াজের মূল্য সহনীয় রাখতে ‘পেঁয়াজ ন খাইয়্যুম, পেঁয়াজ ন কিন্নুম’ এই স্লোগানে গণপ্রচারণা ও সমাবেশ করেছে নাগরিক উদ্যোগ। সমাবেশে বক্তারা অতিরিক্ত মূল্যবৃদ্ধির প্রতিবাদে খাদ্য তালিকা থেকে পেঁয়াজ বর্জনের আহ্বান জানান। গতকাল রবিবার সকালে খাতুনগঞ্জের হামিদউল্লাহ মার্কেটের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। খাতুনগঞ্জের হামিদ উল্লাহ বাজার থেকে গণপ্রচারণার উদ্বোধন শেষে ব্যবসায়ী এবং জনসাধারণের মাঝে প্রচারপত্র বিলি করেন। সমাবেশে মহানগর

আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদুল আলম সুজন বলেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট যখনই বাজারে অভিযান পরিচালনা করে তখন পেঁয়াজের দাম থাকে এক রকম, ম্যাজিস্ট্রেট চলে গেলে দাম আবার বেড়ে যায়। বিভিন্ন মাধ্যম থেকে আমরা জানতে পেরেছি যে, বর্তমানে বাজারে পেঁয়াজের কোন সংকট নেই। তারপরও এক শ্রেণীর অর্থলিপ্সু ব্যবসায়ী অহেতুক কারসাজি করে কৃত্রিম সংকটের মাধ্যমে জনগণের কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে।

তিনি আরো বলেন, এক সপ্তাহের জন্য খাদ্য তালিকা থেকে পেঁয়াজকে বাদ রাখুন, দেখবেন স্বাভাবিকভাবেই পেঁয়াজের দাম জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে চলে আসবে। আগামী তিনদিনের মধ্যে পেঁয়াজের দাম সহনীয় পর্যায়ে নিয়ে না আসলে যে সকল ব্যবসায়ী পেঁয়াজ কারসাজির সাথে জড়িত আছে তাদের নাম গণমাধ্যম এবং উন্মুক্ত স্থানে প্রদর্শন করার ঘোষণা দেন। এর সাথে যেসব ব্যবসায়ী জড়িতে তাদের সামাজিকভাবে বয়কট করার জন্যও আহ্বান জানান তিনি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাজী মো. ইলিয়াছ, প্রিন্সিপ্যাল সুকুমার দত্ত, আব্দুর রহমান মিয়া, সাইদুর রহমান চৌধুরী, মো. নিজাম উদ্দিন, খাতুনগঞ্জ ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী জাহাঙ্গীর আলম, নগর সৈনিক লীগ আহবায়ক শফিউল আজম বাহার, নগর স্বেচ্ছাসেবক লীগ সদস্য নুরুল কবির, ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক আনিসুর রহমান লিমন, জানে আলম, জাহেদ আহমদ চৌধুরী, সোলেমান সুমন, কাজী হেলালউদ্দিন, অধ্যক্ষ কামরুল হোসেন, শেখ মামুনুর রশীদ, সমীর মহাজন লিটন, জাহাঙ্গীর আলম, স্বরূপ দত্ত রাজু, মোজাম্মেল হক মানিক, রাজীব হাসান রাজন, নগর ছাত্রলীগ সভাপতি এম ইমরান আহমেদ ইমু, মো. ওয়াসিম, মো. শওকত প্রমূখ।

The Post Viewed By: 174 People

সম্পর্কিত পোস্ট