চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

২১ অক্টোবর, ২০১৯ | ১:৪৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ফুটওভার ব্রিজ আছে, ব্যবহার নেই

নগরীর রিয়াজ উদ্দীন বাজার সংলগ্ন ফুটওভার ব্রিজ থাকলেও এটার ব্যবহার নেই দীর্ঘদিন ধরেই। বর্তমানে তা ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। একদিকে প্রবেশ মুখ দখল করে হকাররা ভ্রাম্যমাণ দোকান বসিয়েছে। অন্যদিকে সন্ধ্যা হলেই ফুটওভার ব্রিজের উপর বিভিন্ন অনৈতিক কাজসহ মাদকের আকড়ায় পরিণত হয় বলে অভিযোগ করেন পথচারীরা। এছাড়া, ফুটওভার ব্রিজের উপরে উঠতেই মলমূত্র ছড়িয়ে-ছিটিয়ে থাকতে দেখা যায়। ফলে একপ্রকার বাধ্য হয়েই ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার করছে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন পথচারী। একইভাবে মিউনিসিপ্যাল মডেল হাই স্কুলের সামনে ফুটওভার ব্রিজটিও দখল করে প্রবেশ মুখে দোকানের মালামাল রাখতে দেখা যায়।

এ সম্পর্কে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সানজিদা নামের এক শিক্ষার্থী বলেন, চট্টগ্রাম রেল স্টেশন থেকে বের হয়ে ফুটওভার ব্রিজে উঠতে গেলে দেখি প্রবেশ মুখ দখল হয়ে আছে। ফুটওভার ব্রিজের উপরেও প্রচুর ময়লা। এসব কারণে ফুটওভার ব্রিজগুলো কেউ ব্যবহার করতে চায় না। এছাড়া, ফুটওভার ব্রিজের উপরে মাঝেমধ্যে ছিনতাইও হয় বলে অভিযোগ করেন তিনি।

এ সম্পর্কে ৩১ নম্বর আলকরণ ওয়ার্ডের কাউন্সিলর তারেক সোলেমান সেলিম বলেন, এই ফুটওভার ব্রিজ আশির দশকে নির্মাণ করা হয়েছিল। যা ছিল সম্পূর্ণ অপরিকল্পিত। একইভাবে মিউনিসিপ্যাল মডেল হাই স্কুলের সামনেও একটি ফুটওভার ব্রিজ নির্মাণ করা হয়েছিল। শুরু থেকেই এই দুটি ফুটওভার ব্রিজ ব্যবহার হচ্ছে না। এগুলো অপসারণ করতে হবে। নিউ মার্কেট মোড়ে ফুটওভার ব্রিজ নির্মাণ করার জন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

ফুটওভার ব্রিজে অপকর্মের ব্যাপারে জানতে চাইলে কাউন্সিলর জানান, অনেকে রাতে ফুটওভার ব্রিজগুলো নোংরা করে ফেলে। এর ফলেও কেউ উঠতে চায় না। অন্য কোন অপকর্ম হয় কিনা জানতে চাইলে তার জানা নেই বলে জানান।

The Post Viewed By: 60 People

সম্পর্কিত পোস্ট