চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

২১ অক্টোবর, ২০১৯ | ১:৪৮ পূর্বাহ্ণ

পতেঙ্গায় তিন শিক্ষাবিদের স্মরণসভায় আলোচকরা

আলোকিত মানুষদের স্মরণ করলো এলাকাবাসী

পতেঙ্গা নাগরিক কমিটির উদ্যোগে তিন গুণী শিক্ষকের স্মরণসভা স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে কমিটির আহবায়ক ও ৪১ নং ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহম্মদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সমন্বয়কারী ওয়াহিদুল আলম মাস্টারের সঞ্চলনায় পতেঙ্গা উচ্চ বিদ্যালয়ের তিন গুনী শিক্ষক প্রয়াত আলহাজ সিরাজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও মিলন কান্তি সরকারের স্মরণসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম সিটি কলেজের সাবেক অধ্যক্ষ একুশে পদকপ্রাপ্ত কথা সাহিতিক ড. হরিশংকর জলদাস।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সদস্য কামরুল হাসান ভুলু, নাগরিক কমিটির সচিব কাউন্সিলর হাজি জয়নাল আবেদীন, শ্রমিক নেতা এডভোকেট মো. জানে আলম, পতেঙ্গা থানা আওয়ামী লীগের আহবায়ক হাজি আবদুল হালিম, যুগ্ন আহবায়ক এ.এস.এম ইসলাম, মো. আবদুর রহিম, আবু রহমত, নাগরিক কমিটির সদস্য মো. আলী আজম, মো. জানে আলম, মো. আলী, শাকিল হারুন, মো. মাইনুল ইসলাম, মো. তৌহিদুল ইসলাম, মনোজ সরকার, শহীদুল ইসলাম পরাগ ও হাছিনা বেগম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, আলোকিত মানুষদের স্মরণ করে পতেঙ্গাবাসী ধন্য হলো। জ্ঞানী-গুণী ও আদর্শিক ব্যক্তিদের স্মরণ করে আগামী প্রজন্মকে কিছু শিখিয়ে দিতে পারাটা অনুসরনীয়। শিক্ষা বিস্তারে রাসুল (সাঃ) এর জ্ঞান প্রজ্ঞাকে অনুসরন করে সমাজ ও রাষ্ট্রীয় জীবনে নাগরিক দায়িত্ব পালনের জন্য সকলের প্রতি আহবান জানান। প্রধান আলোচক একুশে পদকপ্রাপ্ত কথাসহিত্যিক ড. হরিশংকর জলদাস বলেন, মানুষদের মানব সেবা দিয়ে এগিয়ে আসতে হবে। চেনা লোকের পরিচয় লাগেনা। ৬৭ বছরের জীবনে ১৮ বছর শিক্ষা শৈশব কেটেছে এই এলাকায়। তার সুঘ্রাণ নিতে এসেছি। শিক্ষা-শৈশবের সে তিন কৃতিমান শিক্ষকদের স্মরণ করতে পেরে এলাকাবাসী ধন্য হলো। অনুষ্ঠানে প্রয়াত তিন শিক্ষককে মরনোত্তর সম্মাননা প্রদান করা হয়।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 33 People

সম্পর্কিত পোস্ট