চট্টগ্রাম মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯

২১ অক্টোবর, ২০১৯ | ১:১৪ পূর্বাহ্ণ

চবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভায় বক্তারা

আবরার হত্যাকা-ে দায়ী বিচারহীনতার সংস্কৃতি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের নেতৃবৃন্দ বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে নির্মমভাবে হত্যার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়ে বলেছেন, অতীতে ছাত্রলীগের সন্ত্রাসীরা দেশের বিভিন্ন উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে হত্যা-নির্যাতন-র‌্যাগিং-টেন্ডারবাজিসহ বহু অপকর্ম করলেও তাদেরকে বিচারের আওতায় আনা হয়নি। বিচারহীনতার সংস্কৃতি ছাত্রলীগের নেতাকর্মীদেরকে বুয়েটের ছাত্র আবরার ফাহাদকে নৃশংস কায়দায় পিটিয়ে হত্যা করতে উৎসাহিত করেছে।

সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আল-আমীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রফেসর এস এম. নছরুল কদিরের পরিচালনায় গত বৃহস্পতিবার অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন প্রফেসর ড. হোসেন জামাল, মোহাম্মদ সালেহ জহুর, মোহাম্মদ তৈয়ব চৌধুরী, মো. আব্দুল মান্নান, মো. শফিকুল ইসলাম, মোশারফ হোসেন, জহুরুল আলম, জাহেদুর রহমান চৌধুরী প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন ড. আশরাফুল আজম খান, কাজী মোহাম্মদ মেজবাউল আলম, আবু নছর মুহাম্মদ আবদুল মাবুদ, মোহাম্মদ সালাউদ্দীন, মুহাম্মদ যাকারিয়া প্রমুখ।

সভায় নেতৃবৃন্দ অবিলম্বে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবি জানিয়ে বলেন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলায় অভিযুক্ত করে কারান্তরীণ রাখা হয়েছে। প্রধানমন্ত্রী থাকাকালীন তাঁর সকল কর্মকা- এবং দিকনির্দেশনা দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য ছিল মাইলফলক।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 48 People

সম্পর্কিত পোস্ট