চট্টগ্রাম রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

২০ অক্টোবর, ২০১৯ | ৩:০১ am

নিজস্ব সংবাদদাতা হ চবি

সাংবাদিকদের ড. শিরীণ গাড়ি বিলাস নয়, আমি বই বিলাস করি

বর্তমান সরকার শিক্ষাবান্ধব বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শিরিণ আখতার। গতকাল শনিবার বিকেলে উপাচার্যের সম্মেলন কক্ষে আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি একথা বলেন।

এসময় তিনি বলেন, সরকার বিশ্ববিদ্যালয়গুলোর মান বাড়াতে গবেষণার উপর গুরুত্বারোপ করেছেন। শুধু গবেষণায় নয় শিক্ষার ক্ষেত্রে যেসব শিক্ষা সহায়ক জিনিসপত্র রয়েছে তার প্রতিও নজর রেখেছেন। এরই অংশ হিসেবে বিগত অর্থ বছরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ইনস্টিটিউটকে ২কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। আর তা অর্থ বছরের শুরুতেই অর্থাৎ জুলাই মাসেই সকল বিভাগ এবং ইনস্টিটিউটকে এই টাকা প্রদান করা হয়ে থাকে। তাছাড়া অনেক ক্ষেত্রে বিভাগ ও ইনস্টিটিউটের চাহিদার পরিবর্তে বিশেষ মঞ্জুরি বরাদ্দ করা হয়। এছাড়াও বিভাগ সমূহের বইপত্র ক্রয় বাবদ ৫০ লক্ষ টাকা বরাদ্দ রয়েছে।’
এসময় তিনি আরো বলেন, সম্প্রতি গণমাধ্যমে প্রকাশ হয়েছে আমি কোটি টাকার গাড়ি কিনেছি। এটি সম্পূর্ণ ভুল তথ্য। গাড়ি বিলাস নয় আমি বই বিলাস করি। আমি বই কিনতে ভালোবাসি, পড়তে ভালোবাসি। সাবেক উপাচার্যের আমলে ৩৫৪তম ফাইন্যান্স কমিটির সভায় অনুমোদন পাওয়া গাড়ি তৎকালীন সময়েই ক্রয়ের প্রক্রিয়া শুরু হয়। আমি শুধু প্রক্রিয়া শেষ করে গাড়ি ক্যাম্পাসে নিয়ে এসেছি। এখন তা ব্যবহারও করা হচ্ছে না।

সভায় আরো উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার কে এম নুর আহমদ, সহকারী প্রক্টর রেজাউল করিম, মো. ইয়াকুব, রিফাত রহমান উপস্থিত ছিলেন।

The Post Viewed By: 246 People

সম্পর্কিত পোস্ট