চট্টগ্রাম বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯

২০ অক্টোবর, ২০১৯ | ২:৪৫ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, উখিয়া

৩ দিন বন্ধ থাকবে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়ক

কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের কলাতলী অংশে রাস্তার উপর থাকা বিদ্যুতের খুঁটি সরানোর জন্য আরো ৩ দিন মেরিন ড্রাইভ সড়ক সকাল ৯টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে। বিষয়টি বিদ্যুতের খুঁটি সরানোর দায়িত্বে থাকা কক্সবাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের উপ সহকারী প্রকৌশলী মোহাম্মদ আবদুল্লাহ নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মেরিন ড্রাইভ সড়কের কলাতলী পয়েন্ট বন্ধ রেখে রাস্তার মাঝে থাকা বিদ্যুৎ খুঁটিগুলো সরানোর জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষ আগে থেকেই টাইম সিডিউল অনুমোদন দিয়েছেন। অনুমোদিত সিডিউল অনুযায়ী আরো যে সকল দিন সড়কটি বন্ধ থাকবে সেগুলো হলো- আজ রবিবার ২০ অক্টোবর, মাঝখানে সোমবার একদিন বিরতি দিয়ে আবার মঙ্গলবার ও বুধবার, ২২ ও ২৩ অক্টোবর একই সময়ে সড়কটি বন্ধ থাকবে।

প্রকৌশলী মোহাম্মদ আবদুল্লাহ আরো জানান, আবহাওয়া অনুকূলে থাকলে, অন্য কোন টেকনিক্যাল সমস্যা না হলে রবিবার ২০ অক্টোবর বিকেল নাগাদ বিদ্যুতের খুঁটি সরানোর কাজ শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে। তিনি বলেন, মোট ১৩ টি বিদ্যুৎ খুঁটির মধ্যে গতকাল শনিবার ১৯ অক্টোবর ১২ টি খুঁটি সরানো সম্ভব হয়েছে। বিদ্যুতের তার টানা, টান্সফরমার বসানোর আনুষঙ্গিক শতভাগ কাজ বুধবার ২৩ অক্টোবর শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে। কাজ চলাবস্থায় শুধুমাত্র ঐ এলাকায় সাময়িকভাবে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে বলে তিনি জানান। সড়কটির কাজ গতকাল শনিবার ১৯ অক্টোবর সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত বন্ধ থাকার পর সড়কটি যান চলাচলের জন্য পুনরায় খুলে দেওয়া হয়েছে।

কলাতলী ডলফিন মোড়ে দায়িত্ব পালনরত পুলিশের ট্রাফিক ইন্সপেক্টর এস.এম জালাল শনিবার রাত সাড়ে ৭ টার দিকে জানান, সারাদিন বন্ধ রেখে বিকেল ৫ টার দিকে সড়কটি খুলে দেওয়ায় এ সড়কে যান চলাচলে অনেকটা ভীড় হয়ে গেছে। তিনি যান ব্যবহারকারীদের উদ্দেশ্যে বলেন, বন্ধ থাকার দিন সকাল ৯ টার মধ্যে বন্ধ এরিয়া পার হওয়ার জন্য এবং বিকেল ৫ টায় খুলে দেওয়ার পর আসার জন্যে অনুরোধ জানিয়েছেন।

এদিকে, কক্সবাজার পৌরসভার নির্বাহী প্রকৌশলী নুরুল আলম জানান, শুধু বিদ্যুতের খুঁটি সরানোর জন্য শনিবার ও রবিবার ২ দিন সময় নিয়েছিলো বিদ্যুৎ বিভাগ। অবশিষ্ট যে দু’দিন তাদের সময় অতিরিক্ত লাগবে, হয়ত বিদ্যুতের তার সরানো ও অন্যান্য কাজে আরো দু’দিন সময় বিদ্যুত বিভাগের লাগতে পারে। তিনি বলেন, সড়কটি প্রশস্ত ও যানজট এড়ানোর জন্য খুঁটিগুলো সরাতে হচ্ছে। এজন্য এ সড়কে সাময়িক যান চলাচল বন্ধ থাকায় কক্সবাজার পৌরসভার নির্বাহী প্রকৌশলী নুরুল আলম কক্সবাজার পৌরসভার পক্ষে সবার কাছে দুঃখ প্রকাশ করেছেন।

The Post Viewed By: 74 People

সম্পর্কিত পোস্ট