চট্টগ্রাম সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৯ অক্টোবর, ২০১৯ | ১১:৫৬ pm

প্রতিবন্ধী বৃদ্ধের সাহায্যে এগিয়ে এলেন চমেক পুলিশ ফাঁড়ি ইনচার্জ

প্রতিবন্ধী মো. আবদুল হক। ৫৫ বছর বয়সী চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে অপারেশনের জন্য তার অসুস্থ স্ত্রীকে ভর্তি করান। ডাক্তার জানান অপারেশনের আগেই কিছু পরীক্ষা করতে হবে।

কিন্তু দরিদ্র আবদুল হকের কাছে টাকা না থাকায় রাস্তায় রাস্তায় ভিক্ষা করে বেড়ান। হাত পাতেন সমাজের সব শ্রেণির মানুষের কাছে। কিন্তু ভাগ্য হয়তো তার সহায় ছিলো না। গত ১৩ অক্টোবর এক ভদ্রবেশী প্রতারকের খপ্পরে পড়ে জমাকৃত সব টাকা খুইয়ে বর্তমানে তিনি নিঃস্ব। জানা যায়, রোগীকে পরীক্ষা করানোর কথা বলে আবদুল হককে নগরীর একটি বেসরকারি মেডিকেল সেন্টারে নিয়ে নগদ ৫ হাজার টাকা হাতিয়ে দেন।

প্রতারকের খপ্পরে জমা টাকা খোয়ানোর পর তিনি হয়ে পড়েন দিশেহারা। এমন অবস্থায় চমেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল হক ভূঁইয়ার কাছে এসে অভিযোগ করেন বৃদ্ধ আবদুল। তার অসহায়ত্ব দেখে প্রতারককে ধরা প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার পাশাপাশি আবদুল হকের স্ত্রীর চিকিৎসার ব্যয়ভার গ্রহণ করার প্রতিশ্রুতি দেন তিনি।

বর্তমানে আবদুল হকের স্ত্রী সুস্থাবস্থায় আছেন। প্রতিবন্ধী অাবদুল হক জহিরুল হকের কাছে এমন অভাবনীয় সহযোগিতা পেয়ে অাবেগাপ্লুত হয়ে পড়েন। তিনি বলেন, পুলিশের কাছ থেকে এরকম সহযোগিতা পাবেন তা তিনি কল্পনাও করতে পারেননি। সারা জীবন পুলিশ ইন্সপেক্টর জহিরুল হকের নিকট কৃতজ্ঞ থাকবেন বলেও জানান তিনি।

 

  • পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 218 People

সম্পর্কিত পোস্ট