চট্টগ্রাম রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৯ অক্টোবর, ২০১৯ | ২:২২ pm

নিজস্ব প্রতিবেদক

সিভাসুতে আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন শুরু

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) দুই দিনব্যাপী আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন শুরু হয়েছে। আজ শনিবার (১৯ অক্টোবর) সকালে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এ সম্মেলনের উদ্বোধন করেন। ‘ইন্টেন্সিফিকেশন অব লাইভস্টক এন্ড ফিশারিজ ফর এচিভিং ফুড সেইফটি এন্ড নিউট্রিশনাল সিকিউরিটি: চ্যালেঞ্জেস এন্ড অপরচ্যুনিটি’ শীর্ষক এ সম্মেলনে অংশ নিয়েছেন বাংলাদেশ, যুক্তরাজ্য, মালয়েশিয়া এবং ভারতের ৩০০ বিজ্ঞানী, গবেষক, উন্নয়ন সহযোগী ও দাতা সংস্থার প্রতিনিধি।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান সৈয়দা সারওয়ার জাহান।

সম্মেলনে মোট ৬টি টেকনিক্যাল সেশনে ৪টি মূল প্রবন্ধ এবং ৫২টি গবেষণা প্রবন্ধ উপস্থাপিত হয়েছে। এছাড়াও প্রদর্শিত হয়েছে বিষয় সংশ্লিষ্ট ৫২টি পোস্টার। আন্তর্জাতিক এ সম্মেলনে দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, গবেষণা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি সংস্থার প্রায় ৩০০ জন বিজ্ঞানী, গবেষক, শিক্ষাবিদ, পরিবেশবিদ, পেশাজীবী, এনজিও কর্মী, উন্নয়ন সহযোগী ও দাতা সংস্থার প্রতিনিধি অংশ নিয়েছেন।

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 123 People

সম্পর্কিত পোস্ট