চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৯ অক্টোবর, ২০১৯ | ৩:২৬ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা হ রাউজান

বিনাজুরী শ্মশান বিহারে কঠিন চীবর দানানুষ্ঠানে শ্রীলংকার হাই-কমিশনার ক্রিসান্তে ডি. সিলভা বাংলাদেশে বুদ্ধের শিক্ষা সুষ্ঠুভাবে পালন করছে বৌদ্ধ সম্প্রদায়

বাংলাদেশে নিযুক্ত শ্রীলংকার হাই-কমিশনার ক্রিসান্তে ডি. সিলভা বলেছেন, বাংলাদেশে বৌদ্ধ সম্প্রদায় বুদ্ধের শিক্ষা সুষ্ঠুভাবে ও পবিত্রতার সাথে প্রতিপালন করছে। বুদ্ধের শিক্ষার অনুশীলনের মাধ্যমে বাংলাদেশের বৌদ্ধরা বিগত বছরগুলোতে বাংলাদেশের অগ্রগতি ও সফলতায় সীমাহীনভাবে অবদান রেখেছেন। তিনি গতকাল শুক্রবার সন্ধ্যায় রাউজান বিনাজুরী শ্মশান বিহারে আয়োজিত কঠিন চীবর দানানুষ্ঠান উপলক্ষে বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবীর সোহাগ, ইউপি চেয়ারম্যান সুকুমার বড়–য়া, জাপান দূতাবাসের অবসরপ্রাপ্ত সিনিয়র ডেভেলপমেন্ট অফিসার সুজিত কুমার বড়–য়া, স্বপন কুমার বড়–য়া ও অনুত্তর বড়–য়া। অধ্যক্ষ উপ-সংঘরাজ ড. জ্ঞানশ্রী মহাথের’র সভাপতিত্বে প্রধান শিক্ষক রিটন বড়–য়া ও ব্যাংকার সৈকত বড়–য়ার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বিনাজুরী শ্মশান বিহার পরিচালনা কমিটির সভাপতি বুদ্ধরত্ম থের ও সা. সম্পাদক সার্জেন্ট (অব.) রণজিত বড়–য়া। উদ্বোধক ছিলেন শাসনানন্দ মহাথের।

প্রধান জ্ঞ্যাতি ছিলেন বুদ্ধ রক্ষিত মহাথের। প্রধান ধর্মদেশক ছিলেন ধর্মদূত তিলোকাবংশ মহাথের। বিশেষ ধর্মদেশক ছিলেন প্রিয়দর্শী মহাথের, বোধিপাল মহাথের ও শাসনশ্রী মহাথের। পরে দায়ক-দায়িকা এবং বৌদ্ধ সম্প্রদায়ের নর-নারীরা তাদের চীবর দান করেন। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে চট্টগ্রাম ও স্থানীয় শিল্পীরা গান পরিবেশন করেন।

The Post Viewed By: 125 People

সম্পর্কিত পোস্ট