চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৯ অক্টোবর, ২০১৯ | ৩:২৫ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা হ মিরসরাই

ফেরদৌসবারী চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগ

ক্বেরাত প্রতিযোগিতা তাফসিরুল কোরআন মাহফিল মিরসরাইয়ে

মিরসরাইয়ের উত্তর সোনা পাহাড় মরহুম আহমেদ ফেরদৌসবারী চৌধুরী (মিহির চৌধুরী) ফাউন্ডেশনের উদ্যোগে তাফসীরুল কোরআন মাহফিল ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার (১৮ অক্টোবর) বারইয়াহাট পৌরসভার চিনকি আস্তানা স্টেশন রোডের কেন্দ্রীয় ঈদগাঁ মাঠে অনুষ্ঠিত মাহফিলে সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের চেয়ারম্যান আহমেদ রকিবুল বারী চৌধুরী।

ওইদিন সকাল থেকে শুরু হওয়া ক্বেরাত প্রতিযোগিতায় অংশ নেয় উপজেলার ১৬টি মাদরাসার ৩৫ জন শিক্ষার্থী। প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে ওয়ারলেস দারুল উলুম মাদ্রাসার শিক্ষার্থী মো. আবরারুল হক, দ্বিতীয় স্থান অধিকার করে বারইয়ার হাট হেফজুল কোরআন মাদরাসার শিক্ষার্থী মো. মোয়াজ বিনমুনিন, তৃতীয় স্থান অধিকার করে জামালপুর মাদ্রাসার শিক্ষার্থী মিজানুর রহমান। বিজয়ী শিক্ষার্থীদের হাদিস বই, ক্রেস্ট ও নগদ টাকা প্রদান করা হয়। এছাড়া উত্তর সোনা পাহাড় নূরানী ইসলামী মাদরাসার হিফজুল কোরআন বিভাগের তিনজন শিক্ষার্থীকে পাগড়ি পরানো হয়।

বিকালে ইসলামের দৃষ্টিতে পারিবারিক জীবন বিষয়ক তাফসীরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে পবিত্র কোরআন ও হাদিসের আলোকে তাফসীর পেশ করেন ঢাকার তেজগাঁও মদিনাতুল উলুম কামিল মাদ্রাসার প্রধান মুহাদ্দিস ড. মাওলানা আবুল কালাম আজাদ বাশার, ওমরগণি এমইএস কলেজের অধ্যাপক ড. আ. ফ. ম খালেদ হোসাইন, এনটিভি ও বাংলাভিশনের ধর্মীয় আলোচক মাওলানা মোল্লা নাজিম উদ্দিন। ক্বেরাত প্রতিযোগিতা ও মাহফিল পরিচালনা করেন হাফেজ মো. দেলোয়ার হোসেন এবং মাওলানা সুলতান আহমেদ।

The Post Viewed By: 112 People

সম্পর্কিত পোস্ট