চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সৌদিতে বাসে আগুন নিহতদের মধ্যে দুই বাংলাদেশি সহোদর

সৌদিআরব প্রতিনিধি

১৯ অক্টোবর, ২০১৯ | ৩:০০ পূর্বাহ্ণ

সৌদি আরবের মদিনার কাছে চলন্ত বাসে আগুনের সুএপাত হয়ে ৩৬ জন ওমরাহযাত্রী নিহত হয়েছেন। নিহত ৩৬ জনের মধ্যে দুই জন বাংলাদেশি সহোদরের মৃত্যুর খবর পাওয়া গেছে। তারা হলেন, নারায়ণগঞ্জের রূপগেঞ্জর কাঞ্চন পৌরসভার কলাকতলী এলাকার হাবিবউল্যাহ মিয়ার বড় ছেলে আব্দুল হালিম (৩০) ও মেজো ছেলে দ্বীন ইসলাম (২৫)। এসময় গুরুতর আহত হয়েছেন তার ছোট ছেলে ইসলাম উদ্দিন। বুধবার (১৬ অক্টোবর) সৌদি স্থানীয় সময় সকাল ৮টার দিকে নিহতের ছোট ভাই ইসলাম উদ্দিন মোবাইল ফোনে তার বাড়িতে এ খবর জানান। এদিকে মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে তার পরিবার ও স্বজনদের কান্নায় বাতাস ভারি হয়ে উঠে।

নিহতদের ভাই ইসলাম উদ্দিদের বরাত দিয়ে পিতা হাবিবউল্যাহ জানান, দীর্ঘদিন ধরে তার ছেলে ছেলে আব্দুল হালিম, দ্বীন ইসলাম ও ইসলাম উদ্দিন জীবিকার তাগিতে সৌদি আরবে বসবাস করে আসছেন। গত বুধবার (১৬ অক্টোবর) কাজ শেষে জিহরা এলাকা থেকে মদিনা ফেরার জন্য তারা ওমরাযাত্রী বোঝাই একটি গাড়িতে উঠে। তারাসহ বাসটি মোট ৩৯ জন যাত্রী নিয়ে গন্তব্যস্থলে যাচ্ছিল।

স্থানীয় সময় রাত ৭টার দিকে মদিনা থেকে প্রায় ১৭০ কিলোমিটার দূরে হিজরা রোডে একটি লোডারের সাথে ধাক্কা লাগলে বাসটিতে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলেই আব্দুল হালিম ও দ্বীন ইসলামসহ ৩৬ জন যাত্রী মারা যান। গুরুতর আহত হন ইসলাম উদ্দিনসহ আরো কয়েকজন। আহতদের স্থানীয় আল হামনা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এদিকে ইসলাম উদ্দিনের কাছে দূর্ঘটনায় তার দুই ভাই হারানোর খবর শোনার পর পুরো এলাকা জুড়ে শোকের ছায়া নেমে আসে। তাদের মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে তার পরিবার স্বজনদের কান্নায় বাতাস ভারি হয়ে উঠে। আশেপাশের শতশত লোকজন তাদের বাড়িতে সমবেদনা জানাতে আসেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট