চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৯ অক্টোবর, ২০১৯ | ২:৩৮ পূর্বাহ্ণ

জামতলা বস্তি পরিদর্শনকালে ডা. শাহাদাত

রোহিঙ্গারা এদেশে থাকার সুযোগ পায় দেশের নাগরিকরা স্থান পায় না

মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, জামতলা কলোনীর বস্তিবাসীকে বিনা নোটিশে উচ্ছেদ করা সরকারের অমানবিক আচরণ। এই বস্তিতে দীর্ঘদিন ধরে বসবাস করা মানুষগুলোকে হঠাৎ উচ্ছেদ করায় তারা এখন মানবেতর জীবন যাপন করছে। গত কয়েকদিন ধরে পানি বিদ্যুৎ বন্ধ থাকায় অর্ধহারে ও অনাহারে তাদের জীবন অতিবাহিত হচ্ছে।

পুনর্বাসনের ব্যবস্থা না করে হঠাৎ উচ্ছেদ করা সরকারের নিষ্ঠুর কাজ। বস্তিবাসীরা বাংলাদেশের নাগরিক, তারা ওই এলাকার ভোটার এবং এখানে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে। রোহিঙ্গারা এই দেশে থাকার সুযোগ পায়, কিন্তু দেশের নাগরিকেরা স্থান পায় না।

তিনি গতকাল শুক্রবার নগরীর কদমতলীস্থ বাটালী রোড জামতলা কলোনীর বস্তিবাসীকে উচ্ছেদ করার খবর শুনে তাদের পাশে দাঁড়ানোর জন্য ছুটে যান। এসময় তিনি বস্তিবাসীদের দুঃখ দুর্দশার কথা গভীর মনোযোগ সহকারে শোনেন এবং তাদের সান্ত¡না দেন। তিনি ধৈর্য সহকারে পরিস্থিতি মোকাবেলা করার জন্য আহবান জানান। এসময় উপস্থিত ছিলেন এনায়েত বাজার ওয়ার্ডের সাবেক কমিশনার এম এ মালেক, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক আবদুল হালিম স্বপন, চকবাজার থানা বিএনপির সাধারণ সম্পাদক নূর হোসেন, নগর মহিলা দলের যুগ্ম সম্পাদক আরজুন নাহার মান্না, নগর ছাত্রদলের সহসভাপতি জসিম উদ্দিন চৌধুরী, নগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, বিএনপি নেতা ছালামত আলী, নগর যুবদল নেতা আবদুল্লাহ আল মামুন, আবদুল্লাহ আল হাসান, নুরুল হোসেন নুরু, মেহবুব আবির প্রমুখ।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 66 People

সম্পর্কিত পোস্ট