চট্টগ্রাম বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯

১৯ অক্টোবর, ২০১৯ | ২:২৭ পূর্বাহ্ণ

প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী দক্ষ জনবল তৈরিতে শিক্ষকদের ত্যাগী ভূমিকা রাখতে হবে

চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের ১ম ও ২য় বর্ষের কোর্স সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান গত বৃহস্পতিবার চবি সমাজবিজ্ঞান অনুষদের ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের সভাপতি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, শিক্ষার্থীরা নিজেদের দক্ষ, যোগ্য ও আদর্শিক নাগরিক হিসেবে গড়ে পরিবার, সমাজ ও রাষ্ট্রের

উন্নয়নে ভূমিকা রাখতে হবে। ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগ বিশ^বিদ্যলয়ের নতুন একটি বিভাগ। যুগের চাহিদার প্রয়োজনে এবং রাষ্ট্র পরিচালনায় দক্ষ জনবল তৈরিতে এ বিভাগটি চালু হয়েছে। তাই শিক্ষার্থীদের নিজেদের দক্ষ ও প্রশিক্ষিত জনবল হিসেবে তৈরি করতে হবে। শিক্ষকদের সর্বোচ্চ মেধা প্রয়োগের মাধ্যমে শিক্ষার্থীদেরকে বিশ^ আলোয় আলোকিত করে দক্ষ জনবল তৈরিতে ত্যাগী ভূমিকা রাখতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চবি সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ। আরও বক্তব্য রাখেন রাজনীতি বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. সেলিমুল হক, ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের শিক্ষক মৌমিতা পাল, মো. সাখাওয়াত হোসেন ও মো. মাজহারুল ইসলাম। আরিফ উল্লাহর সঞ্চালনায় কোরআন তিলাওয়াত করেন কামরুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন আল মাহমুদ। সবশেষে পরিবেশিত হয় বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 38 People

সম্পর্কিত পোস্ট