চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

বাকলিয়ায় ভেজাল পণ্য জব্দ, দুটি কারখানা সিলগালা

পূর্বকোণ ডেস্ক

৯ মে, ২০১৯ | ১১:৪৮ অপরাহ্ণ

নগরীর বাকলিয়া থানাধীন চাক্তাই এলাকায় দুইটি কারখানাকে সিলগালা করা হয়েছে। এরমধ্যে একটি কারখানাকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। অভিযান চলাকালে এ দুই কারখানা থেকে ভেজাল খাদ্যপণ্য, সাত হাজার লিটার কেমিক্যালসহ মেশিনারিজ জব্দ করা হয়।

আজ বৃহস্পতিবার (৯ মে) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসানের নেতৃত্বে র‌্যাব-৭ এর সাহায্যে এ অভিযান চালানো হয়। সিলগালা করা প্রতিষ্ঠান দুটি হলো মোল্লা এন্ড কোং ও হোসেন এন্ড কোং।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান বলেন, মোল্লা এন্ড কোং ব্যবসায়িক প্রতিষ্ঠানটি জিরাসদৃশ ক্যারাওয়ে সিডস-র গুঁড়ো ব্যবহার করে জিরার গুঁড়োর মধ্যে ভেজাল দিয়ে থাকে। এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে অনুমোদনহীন চুটকি সেমাই উৎপাদন করে থাকে কোম্পানিটি। এসব কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ধারায় এক লাখ ৫২ হাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে কারখানাটি সিলগালা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও বলেন, অনুমোদন ও মানহীন এসব পণ্যে বিএসটিআই-র লোগো ব্যবহার ও অনুমোদন ছাড়া সেমাই উৎপাদন করায় হোসেন এন্ড কোং-র বিরুদ্ধে দুই লক্ষ টাকা জরিমানা করা হয়। অভিযান চলাকালে এসব প্রতিষ্ঠান থেকে ৩০ টন ভেজাল জিরা, ৬৫ টন চুটকি সেমাই, ১৫ টন লাচ্ছা সেমাই, পাঁচ টন এগ নুডলস এবং সাত হাজার লিটার কেমিক্যাল ও এসব পণ্য তৈরির মেশিন জব্দ করা হয়।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট