চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৯ অক্টোবর, ২০১৯ | ১:২৮ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, পটিয়া

পটিয়ায় উচ্ছেদকৃত রাস্তায় পুনরায় স্থাপনা নির্মাণের অভিযোগ

উপজেলার ভাটিখাইন ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের একটি চলাচল রাস্তায় উচ্ছেদকৃত অবৈধ স্থাপনায় পুনরায় নির্মাণের অভিযোগ ওঠেছে।

জেলা প্রশাসকের রেভেনিউ ডেপুটি কালেক্টটর মাহমুদ উল্লাহ মারুফের নির্দেশে একটি সার্ভেয়ার টিম গত ১৬ অক্টোবর জায়গাটি পরিমাপ করেছে। তার মধ্যে জেলা প্রশাসকের রাজস্ব শাখার সার্ভেয়ার তোফায়েল আহমদ ও পটিয়া ভূমি অফিসের কানুনগো আবদুস ছত্তার ছিলেন। এর আগে চট্টগ্রাম জেলা প্রশাসকের নির্দেশে গত ৭ মার্চ চলাচল রাস্তায় যে অবৈধ স্থাপনা ছিল তা উচ্ছেদ করা হয়েছিল। ভাটিখাইন এলাকার শম্ভু দে, মিঠুন দে, হারাধন দে গ্রামবাসীর চলাচল রাস্তাটি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করে। মাখন চন্দ্র নাথের অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসকের নির্দেশ নির্বাহী ম্যাজিস্ট্রেট এটি উচ্ছেদ করে।

জানা গেছে, উপজেলার ভাটিখাইন ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের একটি চলাচল রাস্তায় শম্ভু, মিঠুন, হারাধনসহ কয়েকজন অবৈধ দখল করে স্থাপনা নির্মাণ করেন। পটিয়া ভূমি অফিসের সার্ভেয়ার চলাচল রাস্তাটি মাখন নাথের পৈত্রিক ভূমিতে রয়েছে বলে একটি প্রতিবেদন দাখিল করে। প্রতিবেদনটি অসত্য ও হয়রানিমূলক দাবি করে মাখন নাথ পুনরায় পরিমাপ করার জন্য জেলা প্রশাসক বরাবরে পুনরায় একটি আবেদন করেন। এর প্রেক্ষিতে জেলা প্রশাসকের সার্ভেয়ার ও পটিয়া ভূমি অফিসের কানুনগো যৌথভাবে পরিমাপ ও পর্যালোচনা করতে যান।

আবেদনকারী মাখন চন্দ্র নাথ জানান, ভূমি অফিসের একটি মিথ্যা প্রতিবেদনের কারণে তাদেরকে হয়রানির শিকার হতে হচ্ছে। প্রতিপক্ষ চলাচল রাস্তায় একটি অবৈধ স্থাপনা নির্মাণ করার কারণে তাদেরকে ভোগান্তিতে পড়তে হচ্ছে। পরিমাপকালে এলাকার লোকজন ছাড়াও ইউপি সদস্য জসিম উদ্দিন উপস্থিত ছিলেন।

পটিয়া ভূমি অফিসের কানুনগো আবদুস ছত্তার পরিমাপকালে জানান, চলাচল রাস্তায় অবৈধ স্থাপনা সংক্রান্তে যে অভিযোগ করা হয়েছে তা সঠিকভাবে পরিমাপ ও কাগজপত্র পর্যালোচনা করা হচ্ছে। শীঘ্রই একটি প্রতিবেদন জেলা প্রশাসক রেভিনিউ ডেপুটি স্যার বরাবরে পাঠানো হবে।

The Post Viewed By: 38 People

সম্পর্কিত পোস্ট