চট্টগ্রাম শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৮ অক্টোবর, ২০১৯ | ১:১৮ পূর্বাহ্ন

চট্টগ্রামের পরিবেশ-পরিচ্ছন্নতা রক্ষায়

জুনিয়র চেম্বার ইন্টা. চট্টগ্রাম কসমোপলিটন এবং বিডি ক্লিনের যৌথ প্রকল্প

নগরীর সিআরবি বিল্ডিং সংলগ্ন মাঠে জুনিয়র চেম্বার ইন্টা. চট্টগ্রাম কসমোপলিটন এবং বিডি ক্লিন চট্টগ্রামের ‘ক্লিন চট্টগ্রাম, হিল বাংলাদেশ’ শীর্ষক যৌথ পরিবেশ পরিচ্ছন্নতা প্রকল্পের উদ্বোধন হয় গত বুধবার।

উদ্বোধনী অনুষ্ঠানে জুনিয়র চেম্বার ইন্টা. চট্টগ্রাম কসমোপলিটনের নেতৃবৃন্দ বিডি ক্লিন চট্টগ্রামের কর্তৃপক্ষের কাছে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনার জন্যে প্রয়োজনীয় সরঞ্জামাদি হস্তান্তর করেন। উল্লেখ্য, চট্টগ্রামের পরিবেশ ও পরিচ্ছন্নতা রক্ষায় গত ১৪ অক্টোবর জেসিআই চট্টগ্রাম এবং বিডি ক্লিন চট্টগ্রামের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। যার আওতায় লজিস্টিকস পার্টনার হিসেবে জেসিআই চট্টগ্রাম কসমোপলিটান প্রকল্প কার্যক্রমের জন্যে প্রয়োজনীয় সরাঞ্জামাদি সরবরাহ করে এবং বিডি ক্লিন চট্টগ্রাম প্রকল্প বাস্তবায়নের জন্যে পর্যাপ্ত জনবলের ব্যবস্থা করবেন। এই প্রকল্পের আওতায় আগামী এক বছরের জন্যে চট্টগ্রামের বিভিন্ন থানার আওতাধীন এলাকাসমূহ এবং শহরের গুরুত্বপূর্ণ ও দর্শনীয় স্থানগুলোতে পরিচ্ছন্নতা ও সচেতনতা কার্যক্রম চালানো হবে।

জেসিআই চট্টগ্রাম সভাপতি এবং প্রকল্পের জেসিআই অংশের সমন্বয়ক অসীম কুমার দাসের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জুনিয়র চেম্বার ইন্টা. চট্টগ্রাম কসমোপলিটানের সাধারণ সম্পাদক ও সহ-প্রকল্প সমন্বয়ক প্রকৌ. এস.এম. ইশতিয়াক উর রহমান, সহ-সমন্বয়ক এবং জেসিআই চট্টগ্রাম ভাইস প্রেসিডেন্ট আবু বকর শাহেদ শান, ট্রেজারার রাজু আহমেদ, সদস্য জারগাম মেহেদি আসিফ, ওমর হাসান। বিডি ক্লিন চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক এবং প্রকল্পের বিডি ক্লিন অংশের সমন্বয়ক আদিল আহমেদ কবির, জেলা সমন্বয়ক ফরহাদ জহির, আজিজ আরেফিন, সায়েমুর রহমান, ইমাম মুহিব, আশেক মির্জা, ওসমান গনি, জাহিদ শাকিল, রাকিব হোসেন, ওয়ালিদুর রহমান, শহীদুল নেওয়াজ, আরিফুল ইসলাম, ইমরান খান, নুর নবী।

জেসিআই সিসি সভাপতি বলেন, শুধুমাত্র নিজেরা সচেতন থাকলেই খুব সহজেই আমরা একটি পরিচ্ছন্ন সুন্দর চট্টগ্রাম পেতে পারি।

বিডি ক্লিন সমন্বয়ক আদিল আহমেদ তার বক্তব্যে জেসিআই চট্টগ্রামের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং চট্টগ্রামকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 158 People

সম্পর্কিত পোস্ট