চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৮ অক্টোবর, ২০১৯ | ১:১১ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ভার্সিটিকে আইন সংক্রান্ত বই উপহার দিলেন নুরুল ইসলামের পরিবার

ইউনিভার্সিটিকে আইন সংক্রান্ত প্রচুর দুর্লভ বই উপহার দিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারের শিল্প ও প্রতিরক্ষা প্রতিমন্ত্রী, একাত্তরের মুক্তিযুদ্ধকালীন মুক্তিযোদ্ধা ১নং প্রশাসনিক জোনের চেয়ারম্যান, বাংলাদেশের সংবিধান প্রণেতা কমিটির অন্যতম সদস্য এবং বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী মরহুম অধ্যাপক নূরুল ইসলাম চৌধুরীর পরিবার।
গতকাল বৃহস্পতিবার বেলা ৩ টায় প্রিমিয়ার ইউনিভার্সিটির পক্ষ থেকে এই উপহার গ্রহণ করেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন। মরহুম অধ্যাপক নূরুল ইসলাম চৌধুরীর পরিবারের পক্ষ থেকে বইসমূহ প্রদান করেন নূরুল ইসলাম চৌধুরীর পুত্র ডা. মইনুল ইসলাম চৌধুরী ও ভ্রাতুষ্পুত্র মনিরুল ইসলাম।

বই গ্রহণকালে উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেন, ‘অধ্যাপক নূরুল ইসলাম চৌধুরী কেবলমাত্র একজন বিশিষ্ট আইনজীবী এবং রাজনীতিবিদই ছিলেন না, তিনি ছিলেন বঙ্গবন্ধুর স্বাধীনতা আন্দোলনের অন্যতম সৈনিক।
অধ্যাপক ও আইনজীবী নূরুল ইসলাম চৌধুরীর মূল্যবান বইগুলো প্রিমিয়ার ইউনিভার্সিটিকে প্রদান করার জন্য তাঁর পুত্র ডা. মইনুল ইসলাম চৌধুরী ও তাঁর পরিবারবর্গকে প্রফেসর ড. অনুপম সেন অকুণ্ঠ ধন্যবাদ জ্ঞাপন করেন।

ড. অনুপম সেন আরও বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটি এই বইগুলো যত্নসহকারে রক্ষা করবে।
এসময় উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির রেজিস্ট্রার খুরশিদুর রহমান, ডেপুটি লাইব্রেরিয়ান কাউছার আলম এবং সহকারী রেজিস্ট্রার আকলিমা আকতার আঁখি প্রমুখ।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 71 People

সম্পর্কিত পোস্ট