চট্টগ্রাম বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯

১৮ অক্টোবর, ২০১৯ | ১:১৭ পূর্বাহ্ণ

ইডিইউতে ‘ক্যারিয়ার সেশন উইথ স্ট্যান্ডার্ড চার্টার্ড’

সিজিপিএ’র পাশাপাশি সফটস্কিল গুরুত্বপূর্ণ

ক্যারিয়ার মানে শুধু চাকরি করা নয়। ক্যারিয়ার হলো নিজের লক্ষ্যের পথে যাত্রা। ক্যারিয়ারে সফল হতে হলে তাই লক্ষ্যে ফোকাসড হতে হবে। জীবনের নানা সময়ে বিভিন্ন সুযোগ আসবে, কিন্তু নিজের লক্ষ্যে পৌঁছাতে কোন সুযোগটি কাজে লাগাবে, তা নিজেকেই বুঝে নিতে হবে।

গতকাল বৃহস্পতিবার বেলা ৪টায় ইডিইউতে ‘ক্যারিয়ার সেশন উইথ স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক’ শীর্ষক এক সেমিনারে এসব কথা বলেন স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের কান্ট্রি হেড অব রিসোর্সিং মেলভিন ফাহিমুল আলম।
বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের সেমিনার হলে ইডিইউর নেটওয়ার্ক এন্ড প্লেসমেন্ট সেলের উদ্যোগে ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের অংশগ্রহণে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেছেন, প্রতিযোগিতামূলক বিশ্বে যারা সেরা অবস্থানে আছে, তারাই শেখাতে পারে সফল হবার মূলমন্ত্র। তাই ইডিইউর শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনের ক্ষেত্রে করণীয় সম্পর্কে প্রশিক্ষিত করে তোলার লক্ষ্যে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংককে নিয়ে এ আয়োজন করেছি আমরা।
মেলভিন ফাহিমুল আলম শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, চাকরিতে নিয়োগের ক্ষেত্রে সিজিপিএ’র পাশাপাশি প্রার্থীর নেতৃত্বের অভিজ্ঞতা, জীবনের লক্ষ্য, গ্রহণ করার ক্ষমতা, বন্ধুত্বপূর্ণতার মতো সফটস্কিলগুলো প্রাধান্য পায় বেশি। নিজেকেই নিজের কাজ করতে হবে, অন্য কেউ করে দিবে না। তাই নিজেকে গড়ে তোলায় নিয়োজিত হতে হবে।

সিভিতে অপ্রয়োজনীয় অনেক কিছু না লিখে চাকরির রিকয়ারমেন্ট অনুযায়ী তথ্যসমূহ সাজিয়ে-গুছিয়ে লেখার পরামর্শ দেন তিনি। নিজের জীবনে আসা নানা চ্যালেঞ্জ এবং সেগুলো মোকাবেলা করে প্রাপ্ত অর্জনগুলোর সমন্বয় ঘটিয়ে চাকরিদাতা প্রতিষ্ঠান উপযোগী ও আকর্ষণীয় করে সিভিতে তথ্যসমূহ উপস্থাপন করতে হবে বলে জানান তিনি।

প্রভাষক রওনক আফরোজের সঞ্চালনায় এতে আরো উপস্থিত ছিলেন ইডিইউর স্কুল অব বিজনেসের ডিন ড. মুহাম্মদ রকিবুল কবির, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সিনিয়র রিক্রুটার এন্ড রিসোর্সিং গভর্নেন্স সোমাইরা মনোয়ার ও ট্যালেন্ট একুইজিশন এন্ড লার্নিং স্পেশালিস্ট তানজির আহমেদ চৌধুরী, ইডিইউর নেটওয়ার্কিং এন্ড প্লেসমেন্ট সেলের কর্মকর্তা ও বিভিন্ন সেমিস্টারের শিক্ষার্থীবৃন্দ।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 55 People

সম্পর্কিত পোস্ট