চট্টগ্রাম বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯

১৮ অক্টোবর, ২০১৯ | ১:০৬ পূর্বাহ্ণ

মরাছড়া খালে ভবন নির্মাণের অভিযোগ

উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক সংলগ্ন খানহাটের পাশে মরাছড়া খালের ওপর পিলার দিয়ে ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে দেখা যায়, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পূর্বপাশে খানহাট এলাকায় বেশ কয়েকটি শপিং মল গড়ে উঠেছে। শপিং মলগুলোর সামনে সরকারি খাস জায়গা দখল করে মরাছড়া খালের ওপর প্রত্যেক মার্কেটের মালিক পিলার দিয়ে স্ল্যাব জমিয়ে দিয়েছে। একইভাবে খানহাটের রিভাইন প্লাজা শপিংয়ের পাশে একটি প্রভাবশালী মহল মরাছড়া খালের ওপর পিলার দিয়ে ভবন নির্মাণের কাজ করে চলেছে। বিষয়টি স্থানীয়রা দেখতে পেয়ে পৌর মেয়র ও স্থানীয় চেয়ারম্যানকে বিষয়টি অবহিত করেন। কিন্তু নির্মাণ কাজ অব্যাহত থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। স্থানীয়দের অভিযোগ মরাছড়া খালের ওপর দিয়ে বর্ষা মৌসুমে পাহাড়ি ঢলের এবং ছৈয়দাবাদ এলাকার পানি নিষ্কাশন হয়। কিন্তু প্রভাবশালী মহল মরাছড়া খালে পিলার দিয়ে শপিংমল নির্মাণ করার কারণে পানি নিষ্কাশন বন্ধ হয়ে পড়ে, পুরো ছৈয়দাবাদ এলাকা বর্ষা মৌসুমে প্লাবিত হয়ে পড়বে।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান আলমগীরুল ইসলাম চৌধুরী বলেন, তিনি নির্মাণকারীদের কাজ বন্ধ করার জন্য বলেছেন। কিন্তু তারা না শুনে নির্মাণকাজ চালিয়ে যাচ্ছেন। তবে বর্ষা মৌসুমে পানি নিষ্কাশন না হলে এলাকা প্লাবিত হয়ে পড়বে। পৌর মেয়র মাহাবুবুল আলম খোকা বলেন, তিনি বিষয়টি জানতে পেরে মরাছড়া খালের পিলার দিয়ে ভবন নির্মাণের কাজ বন্ধ করার জন্য প্রকৌশলীকে পাঠিয়েছেন। এরপরেও যদি তারা নির্মাণকাজ করে থাকে তাহলে আইনগতভাবে এগিয়ে যাবেন বলে জানান।

The Post Viewed By: 53 People

সম্পর্কিত পোস্ট