চট্টগ্রাম শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৭ অক্টোবর, ২০১৯ | ১:৪৮ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

সিভাসুতে দুইদিনব্যাপী আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন শুরু ১৯ অক্টোবর

দুইদিনব্যাপী ১৬তম আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন আয়োজন করতে যাচ্ছে চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু)। আগামী ১৯ ও ২০ অক্টোবর এ সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ভেটেরিনারি এন্ড এ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ এ কথা জানান।

সম্মেলনে যুক্তরাজ্য, মালেয়শিয়া, ভারতসহ দেশ-বিদেশের বিভিন্ন ‍বিশ্ববিদ্যালয়, গবেষণা প্রতিষ্ঠান, সরকারি সংস্থার প্রায় ৩০০ জন বিজ্ঞানী, গবেষক, শিক্ষাবিদ, পরিবেশবিদ, পেশাজীবি, এনজিওকর্মী, উন্নয়ন সহযোগী ও দাতা সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত থাকবেন।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলন উদ্ধোধন করবেন তথ্যমন্ত্রী ডা. হাছান মাহমুদ এমপি। বিশেষ অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান সৈয়দা সারওয়ার হাসান।

ড. গৌতম বুদ্ধ দাশ জানান, সম্মেলনে টেকনিক্যাল সেশনে ৪টি মূল প্রবন্ধ এবং ৫২টি গবেষণা প্রবন্ধ উপস্থাপিত হবে। বিষয়সংশ্লিষ্ট ৫২টি পোস্টার প্রর্দশন করা হবে।

এবারের সম্মেলনের প্রতিপাদ্য বিষয়: “Intensification of Livestock and Fisheries Food Safety and Nutritional Security Challenges and Opportunities.’’

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন অধ্যাপক আব্দুল আহাদ, অধ্যাপক জান্নাত আরা খাতুন, অধ্যাপক সারমিন চৌধুরী ও অধ্যাপক ড. এ কে এম সিরাজ উদ্দীনসহ প্রমুখ।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 82 People

সম্পর্কিত পোস্ট