চট্টগ্রাম শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৭ অক্টোবর, ২০১৯ | ১:৫২ পূর্বাহ্ন

পূর্বকোণ প্রতিনিধি হ রাঙামাটি অফিস

তিন পার্বত্য জেলা সফরে রাঙামাটিতে স্বরাষ্ট্রমন্ত্রী

মাদক, সন্ত্রাস ও জঙ্গিবিরোধী তৎপরতা জোরদারসহ তিন পার্বত্য জেলার আইনশৃঙ্খলা বিষয়ে বিশেষ পদক্ষেপ নিতে পার্বত্য জেলা রাঙামাটি সফর করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। স্বরাষ্ট্রমন্ত্রী বুধবার পার্বত্য জেলা খাগড়াছড়ি সফরশেষে সন্ধ্যায় রাঙামাটি গিয়ে পৌঁছান।

গতকাল এর পরপরই সন্ধ্যা সাড়ে ৬টায় রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে তিন পার্বত্য জেলার আইনশৃঙ্খলা বিষয়ে উর্দ্ধতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় যোগ দেন তিনি। এ সময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উসৈশিং, রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. জাবেদ হোসেন পাটোয়ারি, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, পুলিশ সুপার মো. আলমগীর কবিরসহ সামরিক, বেসামরিক ডিজিএফআই, এন এস আই এবং প্রশাসনিক উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে তিন পার্বত্য জেলার আইনশৃঙ্খলা বিষয়ে মতবিনিময় করেন স্বারাষ্ট্রমন্ত্রী। মতবিনিময়শেষে তিনি স্থানীয় সংবাদকর্মীদের ব্রিফিং করবেন বলে জানিয়েছেন প্রশাসনিক কর্মকর্তারা। সূত্রে জানানো হয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রী আজ (বৃহস্পতিবার) সকাল সাড়ে ১০ টায় তিন পার্বত্য জেলার আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় যোগ দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

এদিকে স্বরাষ্ট্রমন্ত্রীর সফর ঘিরে শহরসহ আশেপাশে নিশ্চিদ্র নিরাপত্তা জোরদার করা হয়েছে। জেলা সদরের সর্বত্র সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি, পুলিশসহ নিরাপত্তাবাহিনীর অতিরিক্ত টহল মোতায়েন করা হয়। সূত্র জানায়, সারা দেশের মতো মাদক, সন্ত্রাস ও জঙ্গি তৎপরতার পাশাপাশি তিন পার্বত্য জেলায় সন্ত্রাস, চাঁদাবাজি ও অবৈধ অস্ত্র ব্যবহারের অভিযোগ ওঠে। এসব তৎপরতার বিরুদ্ধে সরকারের পক্ষে বিশেষ পদক্ষেপ নিতেই পার্বত্য জেলায় সফর করছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বুধবার দুপুরে খাগড়াছড়ি জেলার রামগড় থানা ভবন উদ্বোধন এবং মাদক, সন্ত্রাস ও জঙ্গিবিরোধী সমাবেশে যোগ দিয়েছেন।

এদিকে সকালে রাঙ্গামাটি জেলা পুলিশের পলওয়েল পার্কে একটি নবনির্মিত কটেজ উদ্বোধন করেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মো. জাবেদ হোসেন পাটোয়ারি। এ সময় অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) মীর শহীদুল ইসলাম, রাঙামাটি পুলিশ সুপার মো. আলমগীর কবিরসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

The Post Viewed By: 99 People

সম্পর্কিত পোস্ট