চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৭ অক্টোবর, ২০১৯ | ১:৪১ পূর্বাহ্ন

পটিয়া বাইপাস সড়ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার জাতীয় মহাসড়কের (এন-১) ইন্দ্রপুল থেকে চক্রশালা পর্যন্ত বাঁক সরলীকরণ প্রকল্পের চট্টগ্রামের পটিয়া বাইপাস সড়কের উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টায় চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের সাথে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সড়কটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের সঞ্চালনায় ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর সাথে কথা বলেন মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট কমান্ডার মো. সাহাবউদ্দিন।

পটিয়া বাইপাস সড়কের উদ্বোধন শেষে মুনাজাত করা হয়। একইসাথে দেশের বিভিন্ন জেলার আরো ১২টি সড়কের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ভিডিও কনফারেন্সে আরও উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী এমপি, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আনোয়ার হোসাইন চৌধুরী, মহানগর আ. লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ মাহতাব উদ্দিন চেীধুরী, দক্ষিণ জেলা আ. লীগের সভাপতি আলহাজ মোছলেম উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, প্রেসক্লাবের সভাপতি আলহাজ আলী আব্বাস, বিএফইউজের সাবেক সহ-সভাপতি সাংবাদিক শহীদুল আলম, জেলা পুলিশ সুপার নুরেআলম মিনা, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) আমীর জাফর, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমদ, আলহাজ মো. আবদুল মান্নান, সিভিল সার্জন ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী,

উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান প্রমুখ। ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী বলেন, সরকার ক্ষমতায় আসার পর দেশে দৃশ্যমান উন্নয়ন হচ্ছে। সরকারের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ, কর্ণফুলী টানেল নির্মাণকাজ, সড়ক যোগাযোগ, রেল, শিক্ষা, স্বাস্থ্য ও বিদ্যুৎ উৎপাদনসহ বড়-ছোট প্রকল্পের উন্নয়নকাজ চলমান রয়েছে। যানজট নিরসনসহ পর্যটন নগরী কক্সবাজারের সাথে সারাদেশের একমাত্র যোগাযোগ মাধ্যম হওয়ায় বাইপাস সড়কটি অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন ও পর্যটন শিল্প বিকাশে ইতিবাচক অবদান রাখবে। সকলের সহযোগিতা পেলে আগামী ২০২১ সালে ডিজিটাল বাংলাদেশ, মধ্যম আয়ের দেশ, ২০৩০ সালে এসডিজি অর্জন ও ২০৪১ সালের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মান সম্ভব হবে।

উল্লেখ্য যে, সরকারের অর্থায়নে ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার জাতীয় মহাসড়কের (এন-১) ইন্দ্রপুল থেকে চক্রশালা পর্যন্ত বাঁক সরলীকরণ প্রকল্পের চট্টগ্রামের পটিয়া বাইপাস সড়ক নির্মাণে মোট ৮৭ কোটি ৭০ লক্ষ টাকা ব্যয় করা হয়েছে। এর নির্মাণকারী প্রতিষ্ঠান আরএবি-আরসি (প্রা.) লি. ও রিলায়েবল বিল্ডার্স জেভি। ২০১৬ সালের ১ জানুয়ারি থেকে ভূমি অধিগ্রহণের মাধ্যমে এর নির্মাণকাজ শুরু হয় এবং চলতি সালের ৩০ জুন ৫.২০ কিলোমিটার দীর্ঘ বাইপাস সড়কের কাজ সম্পন্ন হয়। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক ও জনপথ অধিদপ্তর প্রকল্পটি বাস্তবায়ন করেন।

The Post Viewed By: 459 People

সম্পর্কিত পোস্ট