চট্টগ্রাম শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৭ অক্টোবর, ২০১৯ | ১:১০ পূর্বাহ্ন

যুগান্তরের বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালন

স্বেচ্ছাসেবী সংগঠন যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) এবং দাতা সংস্থা সিবিএম ও সিডিডি-এর আর্থিক ও কারিগরি সহযোগিতায় পরিচালিত ‘পিএইচআরপিবিডি’ প্রকল্পের উদ্যোগে নানা কর্মসূচির মধ্যদিয়ে পালিত হলো বিশ্ব সাদা ছড়ি নিরাপত্তা দিবস-১৯।

কর্মসূচির মধ্যে প্রতিবন্ধী ব্যক্তিদের অংশগ্রহণে সচেতনতামূলক সভা, সমাজসেবা আয়োজিত র‌্যালি ও আলোচনা সভায় অংশগ্রহণকারী ও দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সাদাছড়ি বিতরণ করা হয়েছে। উক্ত দিবসকে সামনে রেখে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের বিদ্যালয়সমূহে শিক্ষক, শিক্ষিকা, শিক্ষার্থীদের অংশগ্রহণে সচেতনতামূলক সভা পরিচালনা করা হয়।

এছাড়াও প্রতিবন্ধী ব্যক্তিদের অংশগ্রহণে স্ব-সহায়ক সংগঠনসমূহেও এ কর্মসূচি বাস্তবায়িত হয়েছে। সমাজসেবা আয়োজিত আলোচনা সভা ও দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সাদাছড়ি বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোহাম্মদ শহীদুল ইসলাম, উপপরিচালক, জেলা সমাজসেবা কার্যালয়। এছাড়াও প্রধান অতিথি ছিলেন সহকারি জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ কামাল হোসেন। বিশেষ অতিথি ছিলেন উপ-পরিচালক বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের হাসান মাসুদ ও সিভিল সার্জন ডা. মোহাম্মদ আজিুজুর রহমান। সভায় ডা. মোহাম্মদ আজিজুর রহমান বলেন, চোখের আলোয় আলোকিত হোক জীবন। চট্টগ্রামের অনেক দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিই এখন প্রতিবন্ধী ব্যক্তিদের প্রতিনিধিত্ব করছেন। তাদের বিভিন্ন কার্যক্রম আমাদের মাঝে অনুপ্রেরণা জাগায়। ডাক্তার হিসেবে আমি মনে করি মায়ের সঠিক পরিচর্যাই দৃষ্টি প্রতিবন্ধিতা থেকে একটি শিশুকে বাঁচাতে পারে। তাই গর্ভকালীন অবস্থায়ই মাকে যথাযথ পরিচর্যা ও পুষ্টিকর খাবার খাওয়া খুবই দরকার।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 70 People

সম্পর্কিত পোস্ট