চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

চকরিয়ায় অবৈধ দোকান উচ্ছেদ

১৭ অক্টোবর, ২০১৯ | ১২:৪১ পূর্বাহ্ণ

চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এক নম্বর খাস খতিয়ানভুক্ত জায়গার ওপর নির্মিত অবৈধ একটি দোকান উচ্ছেদ করে এক শতক জমি উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক মূল্য বিশ লাখ টাকা। গত মঙ্গলবার দুপুর ১১টা থেকে বেলা দেড়টা পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চালানো হয়।

জানা গেছে, গত মঙ্গলবার দুপুরে উপজেলার খুটাখালী ইউনিয়নস্থ খুটাখালী বাজারের ভেতরে সরকারি খাস খতিয়ানভুক্ত এক শতক জায়গার ওপর একটি দখলবাজ চক্র অবৈধভাবে দোকান ও স্থাপনা নির্মাণ করে মাছ ব্যবসা করে আসছিল।
সরকারি জায়গাটি অবৈধ দখলে নেয়ার বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসলে দুপুরে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের নির্দেশনানুযায়ী সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর হোসেনের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালনা করে অবৈধভাবে গড়ে তোলা মাছ বাজারের দোকানটি গুঁড়িয়ে দেয়া হয়।
উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন চকরিয়া থানার উপ-পরিদর্শক (এস.আই) মহসিন তালুকদার নেতৃত্বে একদল পুলিশ, খুটাখালী বাজার কমিটির সভাপতি মো. শফি, ইউপি সদস্য তারেক, ভূমি অফিসের সার্ভেয়ার মো. সাখাওয়াতসহ জনপ্রতিনিধি, স্থানীয় ব্যক্তিবর্গ।

চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন বলেন, খুটাখালী বাজার এলাকায় সরকারি এক নম্বর খাস খতিয়ানভুক্ত এক শতক জায়গা দখল করে একটি দখলবাজ চক্র দোকানঘর নির্মাণ করে দীর্ঘদিন ব্যবসা করে আসছিল। বিষয়টি প্রশাসনের নজরে আসলে জায়গাটি দখলমুক্ত করা হয়। তিনি আরও বলেন, উচ্ছেদকৃত জায়গাটির বর্তমান বাজার দর হিসেবে আনুমানিক মূল্য প্রায় ২০ লক্ষ টাকা হতে পারে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট