চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৭ অক্টোবর, ২০১৯ | ১২:৪১ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, চবি

বেতন স্কেল ও পদোন্নতির দাবি কলম বিরতির ঘোষণা চবি অফিসার সমিতির

কর্মকর্তাদের বেতন স্কেল সমন্বয় এবং পদোন্নতি দেয়ার দাবিতে আগামী ২০ অক্টোবর কলম বিরতির ঘোষণা দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অফিসার সমিতি। গত মঙ্গলবার সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে চবি অফিসার সমিতির সভাপতি মাহফুজুল হক খোকন এ কর্মসূচি ঘোষণা করেন। ব্রিফিংয়ে বক্তব্য রাখেন সমিতির সভাপতি মাহফুজুল হক খোকন ও সাধারণ সম্পাদক শাহ আলম।

এ সময় সভাপতি মাহফুজুল হক খোকন বলেন, গত চার বছরেরও অধিক সময় ধরে ডেপুটি রেজিস্ট্রার পদে পদোন্নতি বন্ধ রয়েছে। এছাড়া সহকারী রেজিস্ট্রারের পদোন্নতি প্রক্রিয়া বন্ধ বছরখানেক ধরে। অফিসার সমিতি বারবার দাবিগুলো নিয়ে কর্তৃপক্ষের কাছে গেলেও সমাধান মেলেনি। এ কারণে বাধ্য হয়ে কলম বিরতির মতো কর্মসূচি আমাদের বেছে নিতে হচ্ছে। তবে ভর্তি পরীক্ষায় দায়িত্ব পালনরত কর্মকর্তারা এই কর্মসূচির আওতামুক্ত থাকবে।

তিনি আরো বলেন, গত ১১ জুলাই বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে লিখিত দাবি পেশ করি যার মধ্যে সকল ক্যাটাগরির অফিসারদের নির্বাচনী বোর্ড সম্পন্ন করা এবং ঢাবি ও রাবি অনুরূপ অফিসারদের বেতন স্কেল বাস্তবায়নসহ চার দফা দাবি জানাই। গত ২৮ সেপ্টেম্বর সিন্ডিকেট সভা আহ্বান করা হলেও আমাদের দাবিসমূহ বাস্তবায়ন করেনি। এর আগে গত ২৮ ও ২৯ এপ্রিল সহকারী রেজিস্ট্রার এবং ডেপুটি রেজিস্ট্রারদের পদোন্নতি বোর্ড অনুষ্ঠিত হয়।

গত ২৮ ও ২৯ এপ্রিল পদোন্নতি বোর্ড অনুষ্ঠিত হওয়ার পর পরবর্তীতে সিন্ডিকেটে কর্মকর্তাদের পদোন্নতি বিষয়টি এবং বেতন স্কেল সমন্বয়ের বিষয়টি সাবেক উপাচার্যকে জানানো হয়েছিল কিনা জানতে চাইলে অফিসার সমিতির সভাপতি খোকন বলেন, এর আগে গত বছরের ২৬ এপ্রিল সাবেক উপাচার্যের কাছে লিখিত দাবি জানানো হয়। তিনি আমাদের আশ্বাসও দিয়েছিলেন। কিন্তু চলতি বছরের ২৮ ও ২৯ এপ্রিল পদোন্নতি বোর্ডের পর তিনি কারো নাম সুপারিশ না করে ১ জুলাই পরবর্তী পদোন্নতি বোর্ডে প্রেরণের কথা উল্লেখ করে বোর্ডেও গোপনীয় নথি সিলগালা করে দেন। যদিও ১ জুলাইয়ের আগেই উপাচার্যে মেয়াদ শেষ হয়। তবে গত ১ জুলাই নতুন ভারপ্রাপ্ত উপাচার্যকে বোর্ড আহ্বান করার অনুরোধ জানান বলে দাবি করেন সমিতির সভাপতি। এর আগে গত ১১ জুলাই ভারপ্রাপ্ত উপাচার্য বরাবর অফিসার সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত একটি চিঠি দেন।

The Post Viewed By: 66 People

সম্পর্কিত পোস্ট