চট্টগ্রাম শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৭ অক্টোবর, ২০১৯ | ১২:৪১ পূর্বাহ্ন

মফস্বল ডেস্ক

উপজেলায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

‘সকলের হাত পরিচ্ছন্ন থাক, সকলের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ জীবন’-এ প্রতিপাদ্যে গত ১৫ অক্টোবর উপজেলার বিভিন্ন স্থানে বিশ^ হাত ধোয়া দিবস পালিত হয়েছে।

টেকনাফ : নিজস্ব সংবাদদাতা জানান, বিশ্বব্যাপী স্বাস্থ্য বিষয়ে জনসচেতনতা তৈরি ও উদ্বুদ্ধকরণের লক্ষ্যে এ দিবস পালন করা হয়। হাইসাওয়া’র সহযোগিতায় জালিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল র‌্যালি, হাত ধোয়া প্রদর্শনী, আলোচনা সভা ও শিক্ষার্থীদের শপথবাক্য পাঠ করানো হয়। প্রধান শিক্ষিকা পিয়ারা বেগমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন টেকনাফ পৌরসভার সংরক্ষিত নারী কাউন্সিলর নাজমা আলম। বক্তব্য রাখেন পৌরসভার সচিব মহিউদ্দিন, পিয়ারা বেগম ও হামিদুল ইসলাম। এরপর বিদ্যালয়ের ১৭৪ জন শিক্ষার্থীদের সাবান দিয়ে হাত ধোয়ার গুরুত্ব নিয়ে আলোচনা ও হাত ধোয়ার কৌশল প্রদর্শন করা হয়। এছাড়াও বিভিন্ন এনজিও’র সহযোগিতায় উপজেলার বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের নিয়ে হাত ধোয়া দিবস পালিত হয়েছে।

ফটিকছড়ি : নিজস্ব সংবাদদাতা জানান, উপজেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান হোসাইন মো. আবু তৈয়বের নেতৃত্বে র‌্যালিটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণশেষে উপজেলা পরিষদের জহুরুল হক হলে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী অফিসার সায়েদুল আরেফিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান হোসাইন মো. আবু তৈয়ব। বিশেষ অতিথি ছিলেন দুই ভাইস চেয়ারম্যান জেবুন্নাহার মুক্তা ও ছালামত উল্লাহ্ চৌধুরী শাহীন। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী প্রনবেশ মহাজন। বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা লিটন কুমার দেবনাথ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল হোসেন, জামাল উদ্দিন, রজত কান্তি সরকার, সাইদুর রহমান, জাকির হোসেন প্রমুখ।

চকরিয়া : নিজস্ব সংবাদদাতা জানান, উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে এবং ভার্ক, ব্র্যাক ওয়ান, প্রত্যাশী ও আইডিই’র সার্বিক সহযোগিতায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ থেকে র‌্যালি পৌরশহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণশেষে উপজেলা পরিষদ মিলনায়তন মোহনায় আলোচনা সভায় মিলিত হন। উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী আবু ইউসুফের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মকছুদুল হক ছুট্ট।

The Post Viewed By: 52 People

সম্পর্কিত পোস্ট