চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৭ অক্টোবর, ২০১৯ | ১২:৪১ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, পটিয়া

বেশি ভাড়া আদায় যাত্রীবাহী বাসকে জরিমানা পটিয়ায়

চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়কের পটিয়া রুটে দীর্ঘদিন ধরে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ রয়েছে। ২০ টাকার গাড়ি ভাড়ার পরিবর্তে ৭০ টাকা আদায়ের অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান অভিযান চালিয়ে একটি বাসকে ৩ হাজার টাকা জরিমানা করেছেন। যাত্রীর অভিযোগের প্রেক্ষিতে গত সোমবার রাতে ইউএনও এই অভিযান পরিচালনা করেন।

জানা গেছে, শাহ আমানত তৃতীয় সেতুর উত্তর পাড় থেকে পটিয়া পর্যন্ত নির্ধারিত ভাড়া ২০ টাকা হলেও দীর্ঘদিন ধরে বাস মালিক-শ্রমিকরা সিন্ডিকেট করে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করে যাচ্ছে। এমনকি ৭০ থেকে ১০০ টাকা পর্যন্ত আদায় করা হয়। যাত্রী সেবা কল্যাণ সমিতি সম্প্রতি পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে মৌখিকভাবে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধের জন্য অভিযোগ করেন। তারপরও অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ হয়নি। গত সোমবার রাতে পটিয়ার একটি বাসের (চট্টমেট্রো ভ-১১-০০০৫) যাত্রী মো. শওকত থেকে ২০ টাকার পরিবর্তে ৭০ টাকা আদায় করেন। এ সময় প্রতিবাদ করলে যাত্রীর সঙ্গে খারাপ আচরণও করা হয়। যাত্রীর অভিযোগের প্রেক্ষিতে ইউএনও গাড়িটি আটক করে ৩ হাজার টাকা জরিমানা করেছেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান জানিয়েছেন, অতিরিক্ত ভাড়া আদায়ের কারণে যাত্রীবাহী একটি গাড়িকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেলে গাড়ির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

The Post Viewed By: 46 People

সম্পর্কিত পোস্ট