চট্টগ্রাম শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৬ অক্টোবর, ২০১৯ | ১০:৫৫ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

হাজার কোটি টাকার চেকসহ ৩ প্রতারক গ্রেপ্তার

নগরীর পাঁচলাইশ থেকে প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। আজ বুধবার (১৬ অক্টোবর) সকাল ৯টার  দিকে হামজা খাঁ লেইনের গাউসিয়া আবাসিক এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৭৩টি বিভিন্ন ব্যাংকের চেকসহ ভুয়া পাঁচটি জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- কাজী প্রিয়া আক্তার মুক্তা (৪৪), মো. জহুরুল হক মৃধা (৪১) ও মো. রেজাউল করিম (৪৩)।

র‌্যাবের সহকারী পুলিশ সুপার মো. মাহমুদুল হাসান মামুন জানান, গত ১৩ অক্টোবর পাঁচলাইশের নাজির পাড়া এলাকার নাজমা বেগম (৪৫) র‌্যাব-৭ কার্যালয়ে এই তিন প্রতারক চক্রের বিরুদ্ধে অভিযোগ করেন। অভিযোগে তিনি এ প্রতারক চক্রদের নেশা ও পেশা মানুষকে ফাঁদে ফেলে টাকা আত্মসাৎ করা বলে উল্লেখ করেন। তারা এলাকার সরলমনা মহিলাদের সাথে সম্পর্ক তৈরি করে ছোটখাটো লেনদেনের মাধ্যমে স্বল্প মূল্যের চেক হাতিয়ে নেয়।

এ অভিযোগের ভিত্তিতে আজ সকালে পাঁচলাইশ থানাধীন হামজা খাঁ লেইনের গাউসিয়া আবাসিক এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের বাসা তল্লাশি করে ১ হাজার ২ কোটি ৬৪ লাখ ৩৫ হাজার টাকা সমপরিমাণের ৭৩টি বিভিন্ন ব্যাংকের ফটোকপি চেক, ৩৫ লাখ ২০ হাজার টাকা সমপরিমাণের ২১টি বিভিন্ন ব্যাংকের স্কোরড চেক , ১৪টি বিভিন্ন ব্যাংকের ফাঁকা চেকের ফটোকপি, ২১৩ পেজ ফেক ইনডেনচার, ৩২ পেজ ফাঁকা স্ট্যাম্প, নয়টি লেজার বই, একটি ডিপোজিট বই এবং পাঁচটি ভুয়া জাতীয় পরিচয় পত্র উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত আসামিদের পাঁচলাইশ থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ-রাশেদ

The Post Viewed By: 906 People

সম্পর্কিত পোস্ট