চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৬ অক্টোবর, ২০১৯ | ১:৩৮ পূর্বাহ্ন

নিজস্ব সংবাদদাতা, রামগড়

আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী রামগড়ে আধুনিক দৃষ্টিনন্দন থানা ভবন উদ্বোধন আজ

খাগড়াছড়ির রামগড়ে আধুনিক ও দৃষ্টিনন্দন থানা ভবনের নির্মাণকাজ সম্পন্ন হয়েছে। আজ ১৬ অক্টোবর (বুধবার) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি নবনির্মিত এ থানা ভবনের আনুষ্ঠানিক উদ্বোধনের কথা রয়েছে। এ ব্যাপারে সকল প্রস্তুতিও নেয়া হয়েছে।

৭ কোটি ৩৫ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত অত্যাধুনিক থানা ভবন নির্মাণের ফলে এখানে পুলিশী সেবার মান ও গতি বাড়বে বলে আশা করছেন স্থানীয় বাসিন্দারা। ১৯০৫ সালে প্রতিষ্ঠিত রামগড় থানার কার্যক্রম পরিচালিত হয় ভারত সীমান্তবর্তী ফেনী নদীর তীর ঘেঁষে অবস্থিত একটি ছোট টিনশেডের জরাজীর্ণ ভবনে। দীর্ঘদিন থেকে নতুন থানা ভবন নির্মাণের দাবি উঠে সর্বমহল থেকে। জানা যায়, পুলিশ বিভাগের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে দেশের ১০১টি থানার নতুন ভবন নির্মাণ প্রকল্পের আওতায় রামগড়ে আধুনিক থানা ভবনটির নির্মাণ কাজ শেষ হয় গত জুনে। গণপূর্ত বিভাগের তত্ত্বাবধানে প্রকল্পকাজের ঠিকাদার খাগড়াছড়ির এস অনন্ত বিকাশ ত্রিপুরা ২০১৫ সালে ভবনের নির্মাণ কাজ শুরু করেন।

রামগড় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ মো. ফরহাদ বলেন, আধুনিক থানা ভবন নির্মাণের ফলে শত বছরের দুর্ভোগ ও দুর্দশার লাঘব হলো। তিনি বলেন, এতে পুলিশের কাজের সক্ষমতা ও গতি বৃদ্ধি পাবে এবং মানুষ কাক্সিক্ষত সেবা পাবেন।

The Post Viewed By: 90 People

সম্পর্কিত পোস্ট