চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৬ অক্টোবর, ২০১৯ | ১:৩৬ পূর্বাহ্ন

নিজস্ব সংবাদদাতা, চবি

২য় দফা পরিদর্শনে দায়িত্বপ্রাপ্ত উপাচার্য হল তদারকিতে ‘ইনভিলেন্স কমিটি গঠন চবি’র

আবাসিক হলের শিক্ষার্থীদের সুযোগ-সুবিধা তদারকি করতে ‘ইনভিজিলেন্স কমিটি’ করেছেন বলে জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শিরিণ আখতার।

দ্বিতীয় দফা আবাসিক হল পরিদর্শন শেষে ১৪ অক্টোবর সাংবাদিকদের একথা বলেন তিনি। শিরিণ আখতার বলেন, হলের আবাসিক শিক্ষার্থীদের সুযোগ-সুবিধা দেখতেই আজকের পরিদর্শন। সরকারের নির্দেশনা অনুযায়ী আবাসিক হলে কোনো ধরনের নির্যাতন যাতে না হয়, সেটা নিশ্চিত করার জন্য সেল গঠন করেছি। এই অংশ হিসেবে একটি ভিজিল্যান্স টিম গঠন করা হয়েছে। এই কমিটি শুধু হল পরিদর্শন করবে এবং হলের সার্বিক বিষয় নিয়মিত তদারক করবে’। তিনি আরো বলেন, ‘এন্টি-র‌্যাগিং কমিটি গঠন করার পরিকল্পনা রয়েছে। নীতিমালার ভিত্তিতে এই কমিটি করা হবে। আশা করি, অতি দ্রুত সময়ের মধ্যে এই কমিটি করা হবে’।

এর আগে গত শনিবার বিকেলে প্রথম দফা চবির আবাসিক হল পরিদর্শন করেন চবির ভারপ্রাপ্ত উপাচার্য। প্রসঙ্গত, সম্প্রতি বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার পর চবির আবাসিক হলগুলোতে প্রভোস্ট এবং প্রক্টররা নিয়মিত ক্যাম্পাসে থাকেন না বলে অভিযোগ ওঠে। এরপরই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রক্টর এবং হল প্রভোস্টদের ক্যাম্পাসে অতিরিক্ত সময় দিতে তাগাদা দেন।

The Post Viewed By: 61 People

সম্পর্কিত পোস্ট