চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৫ অক্টোবর, ২০১৯ | ৩:০৩ পূর্বাহ্ন

নিজস্ব সংবাদদাতা হ বাঁশখালী

বাঁশখালীতে বন্যহাতির আক্রমণে দু’জন আহত

বাঁশখালীর পুকুরিয়া ইউনিয়নের নাটমুড়া গ্রামে গত রবিবার দিবাগত গভীর রাতে বন্যহাতির আক্রমণে ২ জন গুরুতর আহত হয়েছেন। আহতরা আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা গ্রহণ করে বাড়ি ফিরেছেন। বন্য হাতির আক্রমণে আহতরা হলেন, নাটমুড়া গ্রামের আবদুর শুক্কুর (৪২) ও জাফর আহমদ (৫৫)। হাতির আক্রমণ থেকে রক্ষা পেতে স্থানীয়রা পাহারা বসিয়েছেন। হাতির আক্রমণে গত ৩ বছরে ৬ ব্যক্তির মৃত্যু ঘটেছে। আহত হয়েছেন অন্তত ২০ জন। প্রতিদিন কোন না কোন গ্রামে ঢুকে পড়ছে হাতি।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বাঁশখালীর পুকুরিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের নাটমুড়া গ্রামে গত রবিবার দিবাগত রাত ২ টার দিকে একটি বন্য হাতি লোকালয়ে ঢুকে পড়ে। এ সময় স্থানীয় বাসিন্দারা হাতি এলাকায় হানা দেয়ার সংবাদে হাতিটিকে তাড়ানোর চেষ্টা করলে এটি উল্টো ধাওয়া করে ২ জনকে শুঁড় দিয়ে আঘাত করে।

পুকুরিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য ফরিদ আহমদ বলেন, পুকুরিয়া এলাকায় হাতি লোকালয়ে প্রবেশ করা নিয়মিত ব্যাপারে পরিণত হয়েছে। গত রবিবার দিবাগত রাতে হাতির আক্রমণে ২ জন আহত হওয়ার ঘটনা ছাড়াও গত কয়েক বছরে ৫-৬ জন মৃত্যু হয়েছে। আহত হয়েছে অনেকেই।

বসতবাড়ি ভেঙেছে অর্ধ শতাধিক। ক্ষতি হয়েছে কয়েক কোটি টাকার। তবুও হাতি তাড়ানো যাচ্ছে না।
পুকুরিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আক্তার হোসেন বলেন, সাতকানিয়া পাহাড়ি এলাকায় ২টি হাতি অবস্থান করে। রাত নামতেই পুকুরিয়ার দিকে চলে আসে। এখন রাত জেগে পাহারা বসিয়েছে বাসিন্দারা। কালীপুর রেঞ্জ কর্মকর্তা মো. আলাউদ্দিন বলেন, পুকুরিয়া এলাকায় হাতির আক্রমণে ২ জন আহত হওয়ার সংবাদ পাওয়া গেছে। হাতি তাড়াতে পদক্ষেপ গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

The Post Viewed By: 63 People

সম্পর্কিত পোস্ট