চট্টগ্রাম শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯

১৪ অক্টোবর, ২০১৯ | ২:৪৭ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা হ ফটিকছড়ি

দরবার শরীফে ভক্তের ঢল

আজ মাইজভা-ার দরবার শরীফে বাবা ভা-ারীর ১৫৭ তম খোশরোজ শরীফ

আজ ১৪ অক্টোবর সোমবার উপমহাদেশের প্রখ্যাত অলীয়ে কামেল হযরত শাহছুফী মাওলানা সৈয়দ গোলামুর রহমান (ক) প্রকাশ বাবা ভা-ারীর ১৫৭তম বার্ষিক খোশরোজ শরীফ মাইজভা-ার দরবার শরীফে অনুষ্ঠিত হচ্ছে। ওরশ উপলক্ষে গতকাল রবিবার বিকেল থেকে মাইজভান্ডর দরবার শরীফে আশেকানে মাইভা-ারীদের আগমন শুরু হয়েছে। এদিকে বাবা ভান্ডারীর রওজা শরীফের পুননির্মাণ কাজ চলায় আগত আশেকানরা বিভিন্ন

মনজিলের শাহজাদাদের সাথে সাক্ষাৎ শেষে মাইজভান্ডার দরবার শরীফ এলাকায় অবস্থান নিয়েছে। গতকাল সন্ধ্যায় এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত দরবার শরীফে লাখো ভক্তের উপস্থিতি লক্ষ্য করা গেছে। আজ সোমবার ভক্তদের ঢল আরো দ্বিগুন হবে বলে ধারণা করা হচ্ছে। খোশরোজ উপলক্ষে দরবার শরীফে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। গাউছিয়া রহমান মঞ্জিলের পক্ষ থেকে গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে, বাদে ফজর বাবা ভা-ারীর রওজা শরীফে গোসল, খতমে কোরআন, খতমে গাউছিয়া, মিলাদ মাহফিল, জিকির, আজগার ও সবশেষে আখেরি মোনাজাত। আখেরি মোনাজাত পরিচালনা করবেন বাবা ভান্ডারীর পৌত্র সাজ্জাদানশীন শাহজাদায়ে গাউছুল আজম শাহছুফী মাওলানা সৈয়দ মুজিবুল বশর আল হাছানী আল মাইজভান্ডারী (ম.জি.আ.)। অপর দিকে গাউছিয়া রহমানীয়া মঈনিয়া মঞ্জিলের পক্ষ থেকেও অনুরূপ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সেখানে আখেরি মোনাজাত পরিচালনা করবেন সাজ্জাদানশীন সৈয়দ সাইফুদ্দিন আহমদ আল হাছানী ওয়াল হোছাইনী আল মাইজভান্ডারী। এছাড়া বাদ এশা দরবার শাহী মাঠে বাবা ভা-ারী পরিষদের উদ্যেগে মাইজভা-ারী সমাবেশ অনুষ্ঠিত হবে।

ভক্তদের চলাচলের স্বার্থে পুলিশ নাজিরহাট ঝংকার মোড় থেকে দরবার গেইট পর্যন্ত গতকাল বিকেল থেকে টহল জোরদার করেছে। রাস্তায় সার্বক্ষণিক পুলিশি টহল চলছে। গতকাল রবিবার বিকেল থেকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে শত শত যান বাহনে করে আশেকানে মাইজভা-ারীদের দরবার শরীফে আগমন অব্যাহত ছিল। খোশরোজ যথাযথভাবে পালনের লক্ষ্যে ফটিকছড়ি উপজেলা প্রসাশন, থানা ও জেলা পুলিশ, সহ সরকারের বিভিন্ন সংস্থা ব্যাপক ব্যবস্থা গ্রহণ করেছে। খোশরোজ সফলভাবে পালনের লক্ষ্যে বাংলাদেশ ত্বরীকত ফেডারেশনের চেয়ারম্যান ও মাইজভা-ার ওরশ কমিটির চেয়ারম্যান আলহাজ সৈয়দ নজিবুল বশর মাইজভাণ।ডারী এমপি সকল মহলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।

The Post Viewed By: 73 People

সম্পর্কিত পোস্ট